bangla news

আওয়ামী লীগের আয়-ব্যয়ের হিসাব সোমবার ইসিতে জমা দেওয়া হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৯-১৮ ১২:০২:৩৫ পিএম

ক্ষমতাসীন আওয়ামী লীগের বৎসরিক আয়-ব্যায়ের হিসাব সোমবার নির্বাচন কমিশনে জমা দেওয়া হবে। দলের একটি সুত্র জানায়, গত অর্থবছরে বিভিন্ন খাত থেকে আওয়ামী লীগের আয় হয়েছে প্রায় পাঁচ কোটি ....

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের বৎসরিক আয়-ব্যায়ের হিসাব সোমবার নির্বাচন কমিশনে জমা দেওয়া হবে।

দলের একটি সুত্র জানায়, গত অর্থবছরে বিভিন্ন খাত থেকে আওয়ামী লীগের আয় হয়েছে প্রায় পাঁচ কোটি টাকা আর ব্যয় হয়েছে প্রায় ছয় কোটি টাকা। এর মধ্যে বড় অংকের টাকা ব্যয় হয়েছে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের জমি কেনা বাবদ। এ খাতে দুই কোটির বেশি টাকা ব্যয় হয়েছে বলে সুত্রটি জানিয়েছে।    

দলের কার্যনির্বাহি কমিটির সদস্য, জেলা নেতাদের নির্ধারিত চাঁদা, দলের সমর্থক ও শুভাকাঙ্খীদের অনুদান, সদস্যদের চাঁদা, সদস্যপদ নবায়ন ও দলের পদ গ্রহণের সময় সদস্যদের দেওয়া চাঁদা, দলের সংসদ সদস্যদের নির্ধারিত চাঁদা থেকে এ আয় হয়েছে।

অপর দিকে সারা বছর দলের কর্মসূচি পালন, হল ভাড়া, পোস্টার, লিফ্লেট, প্রচারপত্র, চিঠি, আমন্ত্রণপত্র, বিভিন্ন প্রকাশনা, দলের বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয় ও দলের সভাপতির ধানমন্ডির কার্যালয়ের কর্মচারীদের বেতন-ভাতাসহ বিভিন্ন খাতে অর্থ ব্যয় হয়েছে।

এ ব্যাপারে দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুহ-উল-আলম লেনিন বাংলানিউজকে বলেন, আয়-ব্যয়ের হিসাব চুড়ান্ত করা হয়েছে। দ্রুতই তা নির্বাচন কমিশনে জমা দেওয়া হবে।

তবে দলের উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাশ বলেন, সোমবারে আয়-ব্যয়ের হিসাব জমা দেওয়া হতে পারে।

বাংলাদেশ সময় ২১৫৩ ঘন্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-09-18 12:02:35