ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিরাজগঞ্জ-৬ উপ-নির্বাচন

চয়ন নয়, নৌকা পেলেন বোন কবিতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২১
চয়ন নয়, নৌকা পেলেন বোন কবিতা

সিরাজগঞ্জ: সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে শূন্য হওয়া সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মেরিনা জাহান কবিতা।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত দেওয়া হয়।

  প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।

এ আসনে নৌকার টিকিট পাওয়ার লড়াইয়ে তার আপন ছোট ভাই  বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেসের আহ্ববায়ক ও দুই বারের সাবেক সংসদ সদস্য চয়ন ইসলামও ছিলেন। তারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক ভিসি মরহুম ড. মযহারুল ইসলামের সন্তান।

দলের মনোনয়নের জন্য দু-ভাইবোন ছাড়াও আরও ৮জন লড়াই করেছেন। এরা হলেন- সদ্য প্রয়াত এমপি হাসিবুর রহমানের সহধর্মিনী ফাতেমা রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক মেয়র হালিমুল হক মীরু, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. সাজ্জাদ হায়দার লিটন, মিল্কভিটার ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল হামিদ লাভলু, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান, উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ডা. আব্দুর রহমান এবং প্রবীণ আওয়ামী লীগ নেতা অ্যাড. আব্দুল হাই ।

এর আগে এ আসনে জাতীয় পার্টি (জাপা) থেকে মনোনয়ন পেয়েছেন মো. মোক্তার হোসেন। মঙ্গলবার (৫ অক্টোবর) বিকেলে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার শেষে তাকে মনোনয়ন দেন।

আগামী ২ নভেম্বর ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১০ অক্টোবর, মনোনয়নপত্র যাচাই ১১ অক্টোবর, আপিল ১২-১৪ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর ও প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর।

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে তুরস্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন এ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন। এরপর আসনটি শূন্য ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।