ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

অপপ্রচারের দাঁতভাঙা জবাব দিতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
অপপ্রচারের দাঁতভাঙা জবাব দিতে হবে ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বিদেশে বসে কনক সরওয়ার, ইলিয়াস হোসেন, তাসনিম খলিল, ডেভিড বার্গম্যানরা বাংলাদেশের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য রাখছেন। অনলাইনে তারা আওয়ামী লীগের বিপক্ষে, দেশের বিপক্ষে যে অপপ্রচার করছে তার দাঁতভাঙা জবাব দিতে হবে।

রোববার (২৬ সেপ্টেম্বর) ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট (আইডিইবি) মাল্টিপারপাস মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি ফালগুনি হামিদ।

মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বিদেশে বসে কনক সরওয়ার, ইলিয়াস হোসেন, তাসনিম খলিল, ডেভিড বার্গম্যানরা বাংলাদেশের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য রাখছেন। তাদের এই অপচেষ্টা, অপপ্রচার রুখতে না পারলে কোনো ধরনের জোট করে, সংগঠন করে লাভ নেই। অনলাইনে তারা আওয়ামী লীগের বিপক্ষে, দেশের বিপক্ষে যে অপপ্রচার করছে তার দাঁতভাঙা জবাব দিতে হবে।

তিনি আরও বলেন, একটি গোষ্ঠী দেশের সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। তাই রাজনীতিতে ব্যর্থ হয়ে অনলাইনে অপপ্রচার করছে। তারা দেশকে তালেবানি রাষ্ট্রে পরিণত করতে চায়।

নওফেল বলেন, যারা আফগান যুদ্ধে অংশ নিয়ে এসেছিল তাদের সঙ্গে তারেক জিয়া, আরাফাত রহমান কোকোরা মিটিং করেছিল। খুনি জিয়ার দুই খুনি সন্তান শেখ হাসিনাকে খুন করার পরিকল্পনা করেছিল। যারা খুনের রাজনীতিতে বিশ্বাস করে, তাদের বাংলাদেশে রাজনীতি করার কোনো সুযোগ নেই।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সংগঠনের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুল মতিন ভূইয়া, আশরারুল হাসান আসু, বাউল আলম দেওয়ান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
ডিএন/এমজেএফ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa