ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

কৃষকদল থেকে অ্যাডভোকেট আজিজুল হকের পদত্যাগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
কৃষকদল থেকে অ্যাডভোকেট আজিজুল হকের পদত্যাগ

ময়মনসিংহ: বিএনপির অঙ্গ সংগঠন কৃষকদল ময়মনসিংহ মহানগর শাখার আহ্বায়ক পদ ছেড়ে দিয়েছেন অ্যাডভোকেট আজিজুল হক খান।  

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেল ৩টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, জাতীয়তাবাদী ছাত্রদল ও কৃষকদল আমার প্রাণের সংগঠন। জিয়াউর রহমান আমার আদর্শ। খালেদা জিয়া ও তারেক রহমান আমার নেতা। দলকে ভালোবাসি এবং দলের ডাকে যে কোনো সময় প্রয়োজনে রাস্তায় ও আদালতে পাশে থাকব। তবে বর্তমানে আমি মূল দল অর্থাৎ বিএনপির কর্মী হিসেবে কাজ করতে চাই। তাই সার্বিক বিবেচনায় আমি মহানগর কৃষকদলের আহ্বায়ক পদ ছেড়ে দিলাম।   

এতে তিনি আরও বলেন, ১৯৭৮ সালে জাগ দলের অঙ্গ সংগঠন জাগ ছাত্রদলের মাধ্যমে ১৯ দফার আদর্শে সম্পৃক্ত হয়ে ওই বছরই ভালুকা থানার আহ্বায়কের দায়িত্ব পাই। ১৯৭৯ সালে ছাত্রদলের ভালুকার আহ্বায়ক হয়ে জেলা ছাত্রদলের সহ-সভাপতি নির্বাচিত হই। ১৯৮৪ সালে দ্বিতীয়বার ভালুকা ছাত্রদলের সভাপতি নির্বাচিত হলে ১৯৮৮ সালে আমাকে জেলা কৃষকদলের কমিটিতে যুগ্ম আহ্বায়ক করা হয়। সেই থেকে আমি কৃষকদলে যুক্ত হলে ১৯৯৬ সালে আবার জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক করে ২০০২ সালে আমাকে জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এরপর জেলা কমিটি উত্তর-দক্ষিণে বিভক্ত হলে আমাকে দক্ষিণ জেলা কৃষকদলের আহ্বায়ক করা হয়। এরপর ২০১৯ সালে ময়মনসিংহ মহানগর কৃষকদলের আহ্বায়ক করা হলেও ওই কমিটির অধিকাংশ সদস্য অপরিচিত এবং তাদের দলীয় কর্মসূচিতে ডেকেও পাওয়া যায়নি। ২০০৮ সালের পর সব গণতান্ত্রিক আন্দোলনে আমি সক্রিয়ভাবে অংশ নিয়েছি এবং দলীয় নেতাকর্মীদের নামে দায়ের করা মিথ্যা ও বানোয়াট মামলাগুলোতে বিনামূল্যে সাধ্যমত আইনি সহায়তা দিয়ে আসছি।  

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa