ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

জিয়াউর রহমানই রাজনৈতিক সংস্কৃতি নষ্ট করেছিল: এনামুল হক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
জিয়াউর রহমানই রাজনৈতিক সংস্কৃতি নষ্ট করেছিল: এনামুল হক 

শরীয়তপুর: পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, প্রকৃতপক্ষে জিয়াউর রহমানই রাজনৈতিক সংস্কৃতিকে নষ্ট করেছিলো। জিয়াউর রহমান দম্ভ করেই বলতেন ‘মানি ইজ নো প্রবলেম’।

বিএনপিই রাজনীতিতে কেনা-বেচার হাট বসিয়েছিল।  

বিএনপির বড় বড় নেতা যারা আজকে বড় বড় কথা বলে তারা অনেকেই রাজনীতির হাটে বিক্রি হওয়া রাজনীতিবিদ। বাংলাদেশে গুম-খুনের রাজনীতি চালু করেছিল বিএনপি, খুনের রাজনীতির মাধ্যমেই বিএনপির প্রতিষ্ঠা।

তিনি আরো বলেন, শুধু খুন-গুম নয়, বঙ্গবন্ধুর হত্যার যাতে বিচার না হয়, সেজন্য জিয়াউর রহমান সংসদে আইন পাস করেছিলেন। বিএনপি’র আমলে ২০০২ সালে অপারেশন ক্লিনহার্ট পরিচালনায় প্রায় শতাধিক মানুষকে হত্যা করা হয়েছে। দেশের অর্থ লুটেপুটে খেয়েছে তারা। পরে ক্ষমতায় যেতে না পেরে আন্দোলনের নামে পেট্টোল বোমা মেরে মানুষ হত্যা করেছে। এখন তারা দেশবিরোধী ষড়যন্ত্রে মরিয়া হয়ে উঠেছে। যতই ষড়যন্ত্র হোক, খালেদা জিয়া-তারেক রহমান তথা বিএনপির আর এদেশে ক্ষমতায় আসার সুযোগ নেই।

এদেশের জনগণ একমাত্র বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৫টায় শরীয়তপুরের সখিপুর থানার আরশিনগর ইউনিয়ন আওয়ামী লীগের কর্মীসভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরশিনগর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী ইসলাম বালার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বশির সরদারের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন- জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী মাস্টার, সখিপুর থানার সহ-সভাপতি আনোয়ার হোসেন বালা, নাসির সরদার, খান জাহান মৃধা, যুগ্ম সাধারণ সম্পাদক সামসুজ্জোহা রতন, শাহজালাল মাল, উপদেষ্টা নাসিম জিন্নাহ বালা, সাংগঠনিক সম্পাদক নাহিদুর রহমান স্বপন সিকদার, প্রচার সম্পাদক কামাল হোসেন বালা, সদস্য সেলিম গাজী, মাহবুব আলম সরদার, হাওয়া বেগম।  

এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের জন্ম দিয়েছিলেন, আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আধুনিক সমৃদ্ধ বাংলাদেশের রূপকার। তার নেতৃত্বেই বাংলাদেশ আজ পৃথিবীর সামনে উন্নয়নের রোল মডেল।  

জননেত্রী শেখ হাসিনার জীবন বিশ্লেষণ করলে দেখা যায়, তিনি একজন জীবন্ত কিংবদন্তি, তার জীবনগাঁথা একটি সংগ্রামী জীবনের উপাখ্যান, পৃথিবীর সামনে তিনি এক অনুকরণীয় নেতৃত্বের দৃষ্টান্ত। তাই সব ষড়যন্ত্রের বেড়াজাল ছিন্ন করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, যাবে।  

এসময় স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।