ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

সিরাজগঞ্জে ছাত্রলীগ-যুবলীগের হামলায় শ্রমিক দলের সভা পণ্ড: আহত-৩

সুলতানা ইয়াসমিন মিলি, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখি বাজারে জাতীয়তাবাদী শ্রমিক দলের পরিচিতি সভা ও ঈদ-পূর্নমিলনী  অনুষ্ঠান  ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীদের অতর্কিত হামলায় পণ্ড হয়ে গেছে।

এসময় কাজীপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ রবিউল হাসান (৪৩), থানা যুবদলের যুগ্ম-আহবায়ক সাজেদুর রহমান বাবলু (৪২) ও থানা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আবদুল্লাহ-হিল-কাফি খোকন (৪২) আহত হয়েছেন।

তাদের সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে রবিউলের অবস্থা গুরুতর।

স্থানীয় ও কাজিপুর থানা বিএনপি’র সাধারণ সম্পাদক ও অন্যান্য নেতাদের অভিযোগ, শনিবার সকাল ১১টার সময় সোনামুখি বাজারে শ্রমিকদলের সাধারণ সম্পাদক খোকনের বাড়িতে ঘরোয়া পরিবেশে অনুষ্ঠিত ওই পরিচিতি সভায় একদল ছাত্রলীগ ও যুবলীগ নেতা-কর্মী অতর্কিত হামলা চালায়। হামলকারীরা ২০/২৫টি মোটর সাইকেলযোগে এসে রড- রামদা-ও লাঠি দিয়ে ৩ নেতাকে টার্গেট করে এলোপাতারি মারপিট ও কুপিয়ে গুরুতর জখম করে চলে যায়। পরে স্থানীয় লোকজন ও নেতা-কর্মীরা তাদের সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন।

হাসপাতালে আহতদের দেখতে এসে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডঃ কে এম মোকাদ্দেস আলী ছাত্রলীগ ও যুবলীগের হামলার তীব্র নিন্দা জানান।

তবে কাজিপুর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান স্বাধীন বাংলানিউজকে বলেন, এ হামলার সঙ্গে ছাত্রলীগ বা যুবলীগের কোন নেতা-কর্মী জড়িত নয়। শ্রমিকদলের কমিটি নিয়ে নিজেদের অন্তর্দ্বন্দ্বের কারণে নিজেরাই এ ধরনের ঘটনা ঘটিয়েছে।  

কাজিপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মনোজ কুমার রায় বাংলানিউজকে জানান, সোনামুখি বাজার এলাকায় শ্রমিকদল নেতা খোকনের বাড়িতে বিএনপি ও শ্রমিকদলের নেতাকর্মীরা দলীয় সভা করছিল। ওই সময় ছাত্রলীগের নেতা-কর্মীরা অতর্কিত হামলা করে সভা পণ্ড করে দেয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় বিকেল ৪ট পর্যন্ত মামলা হয়নি বলেও তিনি জানান।

এদিকে বিএনপি নেতা ও পুলিশের বক্তব্যের বিষয়ে সিরাজগঞ্জ-১(কাজিপুর) আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয় বাংলানিউজকে বলেন, এটা তাদের নিজেদের গ্রুপিং ও অন্তর্দ্বন্দ্বের কারণেই এ ঘটনা, যার দোষ আমাদের ওপর চাপানো হচ্ছে।


বাংলাদেশ সময়: ১৬৪০ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa