ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

‘ভোটাধিকার প্রতিষ্ঠায় যুব সমাজের ঐক্য প্রয়োজন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২১
‘ভোটাধিকার প্রতিষ্ঠায় যুব সমাজের ঐক্য প্রয়োজন’

ঢাকা: দলীয় জোটের নেতা ও জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেছেন, গণতন্ত্র প্রতিষ্ঠায় লড়াই সংগ্রামের বিকল্প নাই। জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠায় যুব সমাজের ঐক্যবদ্ধ সংগ্রাম এখন সময়ের দাবি।

সোমবার (৬ সেপ্টেম্বর) জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) যুব সংগঠন যুব জাগপা’র ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে জাগপা প্রতিষ্ঠাতা শফিউল আলম প্রধানের কবরে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠের পর উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আধিপত্যবাদ বিরোধী সংগ্রামের নায়ক শফিউল আলম প্রধানের প্রদর্শিত পথেই গণতন্ত্রের জন্য সংগ্রাম ও লড়াই অব্যাহত রাখতে হবে। মনে রাখতে, হবে লড়াই ছাড়া মেহনতি মানুষের মুক্তি নাই।

তিনি বলেন, কৃষক ন্যায্যমূল্য পাচ্ছে না। করোনার থাবায় চাকরি হারাচ্ছে লাখ লাখ মানুষ। সরকারের এদিকে কোনো দৃষ্টি নেই। দেশ আজ মহাসংকটে। এ সংকট কোনো ব্যক্তির নয়, গোটা জাতির। এ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন এ দেশ ক্ষয় হতে থাকবে।

যুব জাগপার আহ্বায়ক মীর আমির হোসেন আমুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুব জাগপার সদস্য সচিব মো. ইসহাক মীর, যুগ্ম আহ্বায়ক  নুর মো. লিটন, যুগ্ম সদস্য সচিব মাউনুল হক, যুব নেতা সাগর আহমেদ, নুরনবী, আতিকুর রহমান প্রমুখ।

সভাপতির বক্তব্যে মীর আমির হোসেন বলেন, কিছু সংখ্যক সুবিধাবাদীর ভাগ্যের পরিবর্তন হলেও দুঃখী মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হয়নি। যুব জাগপা’র ইতিহাস, গৌরব, ঐতিহ্য ও সংগ্রামের ইতিহাস। বিগত সময়েগুলোতে যুব জাগপা দেশের প্রয়োজনে আন্দোলন করেছে, গণতন্ত্র প্রতিষ্ঠায় রক্ত দিয়েছে। দেশের এই ক্রান্তিকালে, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার লক্ষ্যে যুব জাগপা আন্দোলন-সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করে যাবে।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২১
এমএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa