ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গণধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২১
গণধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ৩ প্রতীকী ছবি

হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাই উপজেলার হাওরে বেড়াতে যাওয়া নারীকে গণধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় ছাত্রলীগ নেতাসহ তিন জনকে গ্রেফতার করা হয়েছে।  

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে এ তথ্য নিশ্চিত করেছে লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুল ইসলাম।

 

এর আগে, গত ২৫ আগস্ট টিক্কাপুর হাওরে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হন ওই নারী চালান।  

এ ঘটনায় ভুক্তভোগী নারীর স্বামী আট জনের বিরুদ্ধে লাখাই থানায় একটি মামলা দায়ের করেছেন। ২ সেপ্টেম্বর হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করা হয়। ২৪ ঘণ্টার মধ্যে মামলা রেকর্ড করার জন্য লাখাই থানা পুলিশকে আদেশ দিয়েছেন বিচারক।

গ্রেফতার তিনজন হলেন- লাখাইয়ের মোড়াকরি গ্রামের ইকবাল হোসেন ছোট্ট মিয়ার ছেলে ও উপজেলা ছাত্রলীগের সদস্য সোলায়মান রনি (২২), একই এলাকার ইব্রাহিম মিয়ার ছেলে মিঠু মিয়া (২১) এবং রুকু মিয়ার ছেলে শুভ মিয়া (১৯)।

দায়েরকৃত মামলার অন্য পাঁচ আসামির মধ্যে দু’জনের নাম মুছা মিয়া। অন্যরা হলেন- হৃদয় মিয়া, সুজাত মিয়া, জুয়েল মিয়া ও মুছা মিয়া। এরা সবাই মোড়াকরি গ্রামের বাসিন্দা।

মামলার বিবরণ থেকে জানা গেছে, গত ২৫ আগস্ট স্বামী ও তার বন্ধুর সঙ্গে স্থানীয় টিক্কাপুর হাওরে নৌকায় করে বেড়াতে যান ওই নারী। সেদিন দুপুর ১২টার দিকে চার-পাঁচজন যুবক সঙ্গে থাকা দু’জনকে বেঁধে রেখে ওই নারীকে গণধর্ষণ চালান এবং ঘটনার ভিডিও ধারণ করেও রাখে।

ওসি মো. সাইদুল ইসলাম বাংলানিউজকে জানান, বুধবার (১ সেপ্টেম্বর) রাতে মিঠু ও রনিকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। বৃহস্পতিবার দুপুরে লাখাই থানায় সোপর্দ করলে ভুক্তভোগীর স্বামীর দায়ের করা মামলার তাদের গ্রেফতার দেখানো হয়। একইদিন পুলিশ শুভকে গ্রেফতার করে। ভুক্তভোগী ওই নারী হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।