ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘১৫ আগস্টের হত্যাকাণ্ডে জিয়াউর রহমান মাস্টার মাইন্ড ছিলেন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২১
‘১৫ আগস্টের হত্যাকাণ্ডে জিয়াউর রহমান মাস্টার মাইন্ড ছিলেন’ নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি

ঢাকা: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, ১৫ আগস্টের নৃশংস হত্যাকাণ্ডের ঘটনার মাস্টার মাইন্ড ছিলেন জিয়াউর রহমান।  

তিনি বলেন, এই হত্যাকাণ্ড ছিল বাংলাদেশকে হত্যা করার গভীর ষড়যন্ত্র।

সোমবার (৩০ আগস্ট) দুপুরে রাজধানীর তোপখানা রোডস্থ বিএমএ অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানটির আয়োজন করে বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়ন (সিবিএ)।  

তিনি বলেন, ৭৫ এ হত্যাকাণ্ড ছিল বাংলাদেশকে হত্যা করার গভীর ষড়যন্ত্র। এই হত্যাকাণ্ডের মাধ্যমে সংবিধানকে পরিবর্তন করা হয়েছিল। ষড়যন্ত্রকারীরা মুক্তিযুদ্ধের বিজয়কে ধ্বংস করতে চেয়েছিল।  

তিনি আরও বলেন ‘জিয়াউর রহমান আইন করেই পঁচাত্তরের খুনীদের শুধু রক্ষা করে নাই, তাদের বিদেশে দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করেছিলেন। দালাল আইন বাতিল করে একাত্তরের রাজাকারদের পুনর্বাসন করেছিলেন। শাহ আজিজকে প্রধানমন্ত্রী বানিয়েছিলেন। গোলাম আজমকে বাংলাদেশে ফিরিয়ে আনা হয়েছিল। এরপরও কি আমাদের বলতে হবে জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে খুন করে নাই। ’
প্রতিমন্ত্রী বলেন, রাষ্ট্র প্রচার যন্ত্র ব্যবহার করে আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার করেছে জিয়াউর রহমান। তারই ধারাবাহিকতা এরশাদ ও খালেদা একই পথে হেঁটেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। এখন ৫০০ থেকে উন্নত হয়ে ২২৭০ ডলার আমাদের মাথাপিছু আয়। বাংলাদেশ আজ বিশ্বব্যাংক, আইএমএফ এর দিকে অর্থ ঋণের জন্য তাকিয়ে থাকে না। বাংলাদেশ আজ নিজস্ব অর্থায়নে বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন করছে। পদ্মাসেতু,পায়রা বন্দর, মাতারবাড়ী বন্দর, মোংলা বন্দর, বে টার্মিনালের মতো প্রকল্প বাংলাদেশ বাস্তবায়ন করছে। বাংলাদেশ এখন শ্রীলঙ্কার মতো দেশকে ঋণ দেয় বলে তিনি উল্লেখ করেন।

বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের (সিবিএ) সভাপতি মো. মহসিন ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- জাতীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি নূর কুতুব আলম মান্নান, কার্যকরী সভাপতি আলাউদ্দিন মিয়া, যুগ্ম সম্পাদক খান সিরাজুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২১
এসএমএকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।