ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

রাজনীতি

শিবচরে দালালচক্রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চিফ হুইপের নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২১
শিবচরে দালালচক্রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চিফ হুইপের নির্দেশ

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরে বিভিন্ন উন্নয়ন প্রকল্পে জমি অধিগ্রহণে এক শ্রেণীর দালালচক্র দুর্নীতির মাধ্যমে সরকারের কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। এসব দালালচক্রকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী এমপি।

 

তিনি বলেন, পদ্মা সেতু বাস্তবায়নের সঙ্গে সঙ্গে আমাদের এলাকায় বিভিন্ন মেগা প্রকল্প বাস্তবায়নে অনেক জমি অধিগ্রহণ করতে হয়েছে। অনেকের ভিটামাটি নিতে হয়েছে। এসব প্রকল্পে এক শ্রেণীর দালাল চক্র গরিব মানুষের সরলতার সুযোগ নিয়ে দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। অধিগ্রহণ করতে গেলে সেখানে জমি ভাড়া নিয়ে কেউ ঘর তুলছে বা গাছ লাগাচ্ছে। উন্নয়ন প্রকল্পগুলোতে টাকা লোপাট করতে দালাল শ্রেণী শক্তিশালী হয়ে উঠেছে। এদের বিরুদ্ধে তদন্ত শুরু করতে হবে। কঠোর ব্যবস্থা নিতে হবে প্রশাসনকে।

শুক্রবার (২৭ আগস্ট) সকাল ১০টার দিকে উপজেলার সন্যাসীরচর ইউনিয়নের খাসেরহাটে প্রায় সাড়ে ৩ কোটি টাকা ব্যয়ে নব নির্মিত দুইতলা ভবন বিশিষ্ট মাল্টিপারপাস মার্কেটের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

এসময় চিফ হুইপ আরো বলেন, ৫ বছর আগেই শিবচরের এ প্রকল্পগুলো কি অবস্থায় ছিল স্যাটেলাইটের মাধ্যমে তার ছবি নেওয়া আছে। ইচ্ছা করলেই যা খুশি তা করা যাবে না। দালাল চক্র ভূয়া দলিল করে একটি প্রকল্প থেকে ৩৫ কোটি টাকা হাতিয়ে নিলেও প্রায় ৯ কোটি টাকা জেলা প্রশাসক ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে বলে জানিয়েছেন।

তিনি আরো বলেন, শিবচরের জমি অধিগ্রহণ দুর্নীতির সঙ্গে যদি আওয়ামী লীগের কোনো নেতাকর্মী জড়িত থাকে এবং আপনারা প্রশাসনিকভাবে যদি তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেন, তাহলে শিবচর আওয়ামী লীগ আপনাদের সঙ্গে থাকবে। আমরা আপনাদের সব ধরনের সহযোগিতা করবো। এই দুর্নীতীর সঙ্গে যে সব অফিসার, মাদারীপুরের ব্যক্তিবর্গ যেই জড়িত থাকুক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন।

পরে দুপুরে চিফ হুইপ নূর ই আলম চৌধুরী দত্তপাড়া ইউনিয়নে ১০ শয্যা বিশিষ্ট চৌধুরী ফাতেমা বেগম মা ও শিশু কল্যাণ কেন্দ্র উদ্বোধনসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

এসময় জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, শিবচর উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিমসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa