ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

করোনা নিয়ে দেশে রাজনীতি হচ্ছে: মির্জা আব্বাস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
করোনা নিয়ে দেশে রাজনীতি হচ্ছে: মির্জা আব্বাস

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, করোনা নিয়ে দেশে রাজনীতি হচ্ছে, ব্যবসায়িক রাজনীতি হচ্ছে, রাষ্ট্রীয় রাজনীতি হচ্ছে, জাতীয় রাজনীতি হচ্ছে। আমরা করোনা নিয়ে কোনো রাজনীতি করতে চাই না।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) দুপুরে রাজধানীর গোরানে ফ্রেন্ডস কনভেনশন সেন্টারে ঢাকা-১০ আসনের বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে করোনা হেল্প সেলের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

মির্জা আব্বাস বলেন, করোনা নিয়ে আর রাজনীতি নয়, টিকা নিয়ে রাজনীতি নয়। আমি আজকে আহ্বান জানাবো আসুন সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করে এ করোনাকে প্রতিহত করি। অন্যান্য দেশের মতো আমার দেশে কিন্তু খুব খারাপ অবস্থা হয় নেই। আর যেন খারাপ অবস্থা না হয়। আমি সরকারের প্রতি আহ্বান জানাবো ভেবে-চিন্তে দেখেন। মানুষকে মরতে দেওয়া যাবে না। শুধু ‘লকডাউন’ দিলে শেষ হয়ে যাবে না, ‘লকডাউন’ দিয়ে গরিব মানুষের খাবারের ব্যবস্থা করতে হবে।

টিকা সংগ্রহে বিলম্বের প্রশ্ন তুলে তিনি বলেন, কেন আমাদের টিকা দিতে এত দেরি হলো। টিকা দেওয়া আমরা এত দেরিতে কেন শুরু করলাম? কেন ভারতীয় গিফটের মাধ্যমে শুরু হল? আমরা অ্যাডভান্স পুরো টাকা দিয়েছি, সেই টিকা কেন দেশে আসেনি। এখন খুঁজে খুঁজে ভ্যাকসিন আনতেছে, আজকে মডার্নার, কালকে ফাইজার, পরশু সিনোভ্যাক্স। কেন আমরা একসঙ্গে আনতে পারছি না। কারণ একটাই বিশেষ ব্যক্তিদের সুবিধা দেওয়ার কথা ছিল, সেই বিশেষ ব্যক্তিদের সুবিধা দিতে না পেরে দেরি হয়ে গেছে, সেই বিশেষ ব্যক্তিদের খবর নেই, আমাদের ওষুধেরও খবর নেই। এ হচ্ছে অবস্থা।

জাতীয়তাবাদী মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও খিলগাঁও থানা বিএনপির সভাপতি ইউনুস মৃধার পরিচালনায় অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশীদ হাবীব, মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, অঙ্গসংগঠনের নেতাদের মধ্যে ইউসুফ বিন জলিল কালু, আবদুল মানায়েম মুন্না, মাসুদ আহমেদ মিলন, গোলাম হোসেন, জামিলুর রহমান নয়ন, মাহবুবুল আলম বাদল, এনামুল হক এনাম, আল-আমীন প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।