ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

রাজনীতি

রংপুরে জামায়াতের আমিরসহ গ্রেফতার ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৩ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
রংপুরে জামায়াতের আমিরসহ গ্রেফতার ১০

রংপুর: রংপুরে গোপন বৈঠক চলাকালীন জামায়াতে ইসলামীর রংপুর কোতোয়ালি থানার আমির ও সেক্রেটারিসহ ১০ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।  

বুধবার (২৫ আগস্ট) রাতে রংপুর মেট্টোপলিটন পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এর আগে গোপন সংবাদের ভিত্তিতে ভোরে নগরীর দক্ষিণ বাবুখাঁ এলাকার একটি বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়। সেখানে নাশকতার পরিকল্পনা বাস্তবায়নের উদ্দেশে দলীয় নেতাকর্মীরা গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন।

গ্রেফতার ১০ জন হলেন মহানগর কোতোয়ালি থানা জামায়াতে আমির ফরহাদ হোসেন মণ্ডল (৩৮), সেক্রেটারি শাহানত মিয়া (৪৫), কর্মপরিষদ সদস্য লোকমান আলী (৬৫), মশিউর রহমান (৪০), আব্দুল মালেক (৩০), মিজানুর রহমান (৩৮), মাহমুদুর রহমান (৬০), ওয়ায়দুর রহমান (৪০), শরিফুল ইসলাম (৩৬) ও জাহাঙ্গীর আলম (৫০)।

রংপুর মহানগর পুলিশের সহকারী কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) ফারুক আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, শোকাবহ আগস্ট মাসে রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে পরিকল্পিতভাবে অন্তর্ঘাতমূলক কর্মকাণ্ডের মাধ্যমে সরকারি সম্পদ ও স্থাপনার ক্ষতি সাধনের লক্ষ্যে দক্ষিণ বাবুখাঁ এলাকার একটি বাড়িতে গোপন বৈঠক করছিলেন তারা। গোপন সংবাদ পেয়ে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

অভিযানের সময় অজ্ঞাতপরিচয় আরও ১৪-১৫ জন আসামি পালিয়ে যান। তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে নাশকতার মামলা দায়ের করে  বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ০২২০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa