ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

রাজনীতি

সরকার একজন রোহিঙ্গাকেও ফেরত পাঠাতে পারেনি: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
সরকার একজন রোহিঙ্গাকেও ফেরত পাঠাতে পারেনি: রিজভী

ঢাকা: বর্তমান সরকার চার বছরে একজন রোহিঙ্গাকেও তাদের দেশে ফেরত পাঠাতে পারেনি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, আপনি রোহিঙ্গা থেকে শুরু করে টিকা, করোনা মহামারি মোকাবিলা সব ক্ষেত্রেই ব্যর্থ হয়েছেন।

আপনারা একটা ক্ষেত্রেই সফল হয়েছে, সেটা হলো লুটপাট করে দলীয় নেতাকর্মীদের পকেট ভারী করা।

বুধবার (২৫ আগস্ট) দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটি মিলনায়তনে মানব সেবা সংঘ নামের একটি সংগঠনের আয়োজনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৭৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, মঙ্গলবার একটা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বক্তব্য দিয়েছেন ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় তৎকালীন বিএনপি সরকার নাকি লাশ গুম করেছিল। এই যে তিনি অদ্ভুত অদ্ভুত কথা বলেন। গুম শব্দটি আমরা তো আগে শুনিনি। এই আওয়ামী লীগ সরকারের আমলে গুম কি ও কত প্রকার তা জানতে পেরেছি। সুতরাং আপনার আগে এই গুম শব্দটি পরিচিত ছিল না। আপনার সরকারের আমলেই এ শব্দটি পরিচিত পেয়েছে।

তিনি আরও বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলায় তৎকালীন বিএনপি সরকার লাশ গুম করেছে এ ধরনের বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করতে পারবেন না। দেশের জনগণ আপনার কথায় বিভ্রান্ত হয় না।

সংগঠনের সভাপতি সঞ্জয় দে রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্যে রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক গৌতম চক্রবর্তী, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa