ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

রাজনীতি

গ্রেনেড হামলার দায় খালেদাকেও বহন করতে হবে: হানিফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২১
গ্রেনেড হামলার দায় খালেদাকেও বহন করতে হবে: হানিফ

ঢাকা: ২১ আগস্ট গ্রেনেড হামলার দায়ভার খালেদা জিয়াকেও বহন করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, ২০০৪ সালে যে নির্মম হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছিল কোনো ভাবে এর দায় এড়াতে পারেন না তখনকার প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

মঙ্গলবার (২৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত আইভি রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকাণ্ড এবং ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা। এর নেপথ্যের কারিগরও একজনই,  তাদের উদ্দেশ্যও একই ছিল। একাত্তরে পরাজিত হয়ে, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার করে ৷ স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার জন্যই ২১ আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়। স্বাধীনতার পরাজিত শত্রুরাই মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার জন্য এই নির্মম হত্যাকাণ্ড ঘটিয়েছে।

তিনি বলেন, পাকিস্তানি প্রেতাত্মারা ভেবেছিল বঙ্গবন্ধু পরিবারের কেউ বেঁচে থাকলে তাদের স্বপ্ন পূরণ কখনোই হবে না। তাই বঙ্গবন্ধু পরিবারের বাকি সদস্যদের হত্যা করতে হবে। ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে হত্যা করার জন্য শুধু চেষ্টা করেনি, বহু বার চেষ্টা করেছে।

পাকিস্তানের প্রেতাত্মারা জানে বঙ্গবন্ধুর পরিবারের সদস্যরা যতদিন বেঁচে থাকবে স্বাধীনতাকে নতশাত, ধ্বংস করা যাবে না। বাংলাদেশের উন্নয়ন পথ চলা কেউ রোধ করতে পারবে না। সেজন্যই শেখ হাসিনাকে বার বার আঘাত করা হয়েছে। এ প্রত্যেকটা ঘটনায় বিএনপি জামায়াত ঘটিয়েছে।

আইভি রহমানের মৃত্যুবার্ষিকী পালন কমিটির সভাপতি এম এ করিমের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সদস্য সচিব লায়ন মশিউর রহমান।

সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, হুমায়ুন কবীর, স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক শাহজাহান আলম সাজু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, যুবলীগ নেতা সাংবাদিক মানিক লাল ঘোষ, আয়োজক সংগঠনের আক্তারুজ্জামান খোকা, রোকন উদ্দিন পাঠান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২১
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa