ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গণধিকৃত দল দিয়ে গণঅভ্যুত্থান সম্ভব নয়: এনামুল হক শামীম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২১
গণধিকৃত দল দিয়ে গণঅভ্যুত্থান সম্ভব নয়: এনামুল হক শামীম

নারায়ণগঞ্জ: পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, গণঅভ্যুত্থানের কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গণধিকৃত দল দিয়ে গণঅভ্যুত্থান সম্ভব নয়।

বিএনপি আজকে গণধিকৃত দল।

মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুর ১২টায় আড়াইহাজার উপজেলা প্রশাসনের উদ্যোগে পৌরসভায় কোভিড ১৯ এ কর্মহীন, ক্ষতিগ্রস্ত, দুস্থ ও অসহায়পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, বিএনপি নেতাদের পায়ের তলায় মাটি নেই। তারা দুর্নীতিতে নিমজ্জিত। বিএনপি বিরোধী দলে থেকে পেট্রোল বোমা দিয়ে মানুষ মেরেছেন। হাওয়া ভবন করে তারেক রহমান হাজার হাজার কোটি টাকা মানি লন্ডারিং করেছেন। বাংলাদেশে গণঅভ্যুত্থান করবেন। গণঅভ্যুত্থান হয়েছিল ১৯৬৯ এ বঙ্গবন্ধুর নেতৃত্বে। পূর্ব বাংলার সাড়ে সাত কোটি মানুষ তার সঙ্গে ছিল। গনঅভ্যুত্থান হয়েছিল ৯০ এ এবং ১৫ ফেব্রুয়ারির প্রহসনের নির্বাচনের পরে শেখ হাসিনার নেতৃত্বে। গণঅভ্যুত্থান করতে সংগঠনের শক্তি লাগে মানুষের ভালোবাসা লাগে। আপনাদের নেত্রী খালেদা জিয়া জেলে। একদিন একটা বড় মিছিলও করতে পারলেন না। আপনারা গণঅভ্যুত্থানের ভয় দেখান।

তিনি বলেন, মির্জা ফখরুল সাহেব আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে। আওয়ামী লীগকে কেউ ইচ্ছে করলেই ধাক্কা দিয়ে ফেলতে পারবে না। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ আওয়ামী লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ করোনাকালে কাজ করছে। একটি দলের মহাসচিব টেলিভিশনে অনেক কথা বলেন। কিন্তু করোনাকালে দেশের কোথাও বিএনপিকে দেখা যায়নি। যারা মানুষের বিপদে থাকে না তাদের বাংলায় রাজনীতি করার কোনো অধিকার নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহাগ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য (এমপি) নজরুর ইসলাম বাবু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মুজাহেদুর রহমান হেলো সরকার ও আড়াইহাজার পৌর মেয়র সুন্দর আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।