ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

রাজনীতি

বিএনপিকে এক দফার আন্দোলনে যেতে হবে: গয়েশ্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২১
বিএনপিকে এক দফার আন্দোলনে যেতে হবে: গয়েশ্বর

ঢাকা: সরকার পতনে বিএনপিকে এক দফার আন্দোলনে যেতে হবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

 তিনি বলেন, জনগণের আন্দোলন কখনোই বৃথা যায় না।

সোমবার (২৩ আগস্ট) বিকেলে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জনগণের দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ। এ পদত্যাগে যদি সব সমস্যার সমাধান হয় তাহলে প্রতিটি সমস্যা নিয়ে আমরা কেন কথা বলবো। তিনি তো (প্রধানমন্ত্রী) ইচ্ছে করে খুকুমণি-পরীমনির মতো ইস্যু কয়েকদিন পরপর সামনে নিয়ে আসছেন। এটা বুঝতে হবে আমাদের। আমরা বুঝেও গেছি।

হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের প্রতি প্রশ্ন রেখে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, হাইকোর্ট ও সুপ্রিম কোর্ট ব্যাখ্যা দিতে পারবেন, কোন আইনে খালেদা জিয়াকে মুক্তি দেননি? কোন আইনের বলে? স্বাধীনতা উত্তরকালে ফাঁসির আসামির জামিন হয়েছে। যাবজ্জীবন সাজার আসামির তো প্রায়ই হয়। যেনতেন আসামিরও জামিন হয়, খালেদা জিয়ার জামিন হয় না কেন?

সরকার বিভিন্নভাবে ফাঁদে ফেলে ২০১৮ সালের মতো বিএনপিকে আবারও নির্বাচনের মাঠে নামানোর চেষ্টা করবে বলে দাবি করে গয়েশ্বর চন্দ্র বলেন, এখন বিএনপিকে সিদ্ধান্ত নিতে হবে, শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে তারা নির্বাচনে যাবেন কিনা।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ঘরে বসে করোনায় না মরে রাজপথে গণতন্ত্রের জন্য রক্ত দিয়ে ইতিহাসের বুকে নিজের নামটা লিখে যাই। তারেক রহমান যেদিন দেশে আসবে সেদিনতো বিমানবন্দরে মানুষের জায়গা হবে না, এটা বলার অপেক্ষা রাখে না। তারেক রহমানের নাম সরকার মায়ের কোলে থাকা শিশুর কানেও পৌঁছে দিচ্ছে, আমরাও তাকে নিয়ে এতটা প্রচার করতে পারছি না।

স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মুস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুঁইয়া জুয়েলের পরিচালনায় সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের নেতা গোলাম সরোয়ার, সাইফুল ইসলাম, ইয়াসিন আলী, ফকরুল ইসলাম রবিন, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa