ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

এদেশের সাম্প্রদায়িক শক্তির নির্ভরযোগ্য ঠিকানা বিএনপি: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
এদেশের সাম্প্রদায়িক শক্তির নির্ভরযোগ্য ঠিকানা বিএনপি: কাদের

ঢাকা: এ দেশের সাম্প্রদায়িক শক্তির নির্ভরযোগ্য ঠিকানা বিএনপি বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর খুনি মোশতাক হত্যাকাণ্ডের বিচার বন্ধে যে অধ্যাদেশ জারি করেছিলো জিয়াউর রহমান তা আইনে পরিণত করে।

এদেশে সাম্প্রদায়িক শক্তির নির্ভরযোগ্য ঠিকানা হচ্ছে বিএনপি, ১৫ আগস্টে ঘাতকদের আস্থার নির্ভরযোগ্য ঠিকানা বিএনপি।

রোববার (১৫ আগস্ট) বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

নগর ভবনে ঢাকা দক্ষিণ সিটি করপোরশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপসের সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, রক্তাক্ত এ আগস্ট মাসটি এলেই বিএনপি নাম একটি দলের গাত্রদাহি শুরু হয়। ১৫ আগস্টে খুনিদের পুরস্কৃত করেছিলো জিয়াউর রহমান সে কথা কী বিএনপি ভুলে গেছে? বঙ্গবন্ধুকে হত্যার পর যারা ইতিহাসকে মুছে ফেলতে চেয়েছিলো তারাই আজ ইতিহাস থেকে মুছে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। সব ষড়যন্ত্র পায়ে ঠেলে সোনালি সোপানের দিকে এগিয়ে যাচ্ছেন শেখ হাসিনা।

ওবায়দুল কাদের আরও বলেন, জুলিয়াস সিজার থেকে শুরু করে পৃথিবীতে যত রাজনৈতিক হত্যাকাণ্ড হয়েছে তার মধ্যে সবচেয়ে নির্মম, বর্বরোচিত হত্যাকাণ্ড ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকাণ্ড। কোনো হত্যাকাণ্ডে অবলা নারী, অন্তঃসত্ত্বা নারী, অবুঝ শিশুকে হত্যা করা হয়নি। উইলিয়াম শেক্সপিয়র যদি এই হত্যাকাণ্ডের পর বেঁচে থাকতেন তাহলে তিনি বলতেন ১৫ আগস্টের হত্যাকাণ্ড পৃথিবীর সবচেয়ে নির্মম হত্যাকাণ্ড।  এই হত্যাকাণ্ডের মধ্য দিয়ে খুনিরা সদ্য স্বাধীন রাষ্ট্রের আত্মাকে, সার্বভৌম রাষ্ট্রের অহংকারকে হত্যা করতে চেয়েছিলো।

সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নফী, সাধারাণ সম্পাদক হুমায়ুন কবীর, ঢাকা-৫ আসনের জাতীয় সংসদ সদস্য কাজী মিনরুল ইসলাম মনু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।