ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধু হত্যার কুশীলবরা এখনো সক্রিয়: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
বঙ্গবন্ধু হত্যার কুশীলবরা এখনো সক্রিয়: কাদের

ঢাকা: যারা মুজিবকে ইতিহাস থেকে মুছে দিতে চেয়েছিল, তারাই আজ ইতিহাসের পাতা থেকে মুছে যাচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে বঙ্গবন্ধু হত্যার কুশীলবরা এখনো সক্রিয় বলেও জানান তিনি।

 

সেতুমন্ত্রী বলেন, ৩২ নম্বরের সিঁড়িতে নিথর পড়ে থাকা শরীর শুধু একজন জাতির পিতার নয়, একজন স্বাধীনতার স্থপতির। সে রক্তাক্ত নিথর শরীর ছিল সবুজ-শ্যামল বাংলার প্রতীক। মাটি ও মানুষের আজন্ম ধারকের বুক বিদীর্ণ করেনি বুলেট, করেছিল তারই অর্জিত বাংলাদেশের পতাকার মতো উদার লাল-সবুজের হৃদয়।

রোববার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটি জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু হত্যার কুশীলবরা এখনো সক্রিয়, তারা চায় না দেশের উন্নয়ন হোক, পদ্মা সেতু, মেট্রোরেল কর্ণফুলী টানেল হোক।

বিএনপির শাসনামলে পার্বত্য চট্টগ্রামে উন্নয়ন হয়নি, তারা পাহাড়িদের সংঘর্ষে উস্কে দিয়েছিল উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ১২ বছর আগের পার্বত্য চট্টগ্রাম আর আজকের পার্বত্য চট্টগ্রাম এক নয়, আজকে পাহাড়ি এলাকায় উন্নয়ন-অর্জনে সমৃদ্ধ।

গণটিকা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মানুষের আগ্রহে ভাটা সৃষ্টি করার জন্য বিএনপি অপচেষ্টা করছে। ভ্যাকসিন নিয়ে কোনো সংকট হবে না, আগামী ছয় মাসের মধ্যে কোটি কোটি ভ্যাকসিন আসবে।

একদিকে বিএনপি অপপ্রচার চালায় আবার সবার আগে গিয়ে ভ্যাকসিন গ্রহণ করে বলেও মন্তব্য করেন তিনি।

রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদারের সভাপতিত্বে রাঙামাটি প্রান্তে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুসা মাতব্বর।

বাংলাদোশ সময়: ১৫১৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad