ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘বঙ্গবন্ধু শোষণমুক্ত বৈষম্যহীন সমাজের স্বপ্ন দেখতেন’ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
‘বঙ্গবন্ধু শোষণমুক্ত বৈষম্যহীন সমাজের স্বপ্ন দেখতেন’  প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, ফাইল ফটো

ঢাকা: বঙ্গবন্ধু শোষণমুক্ত বৈষম্যহীন সমাজের স্বপ্ন দেখতেন বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।  

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির সবচেয়ে বিশ্বস্ত বন্ধু ও পরীক্ষিত নেতা ছিলেন।

তার জীবনের দীর্ঘ সংগ্রামের ফসল আজকের বাংলাদেশ।  

শনিবার (১৪ আগস্ট) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আয়োজনে ‘বঙ্গবন্ধুর চেতনায় সিভিল সার্ভিস’ শীর্ষক এক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীনের সভাপতিত্বে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।  

প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে অনুধাবন করতে হলে মনোযোগ দিয়ে তার কথা অনুধাবন করতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু তার জীবদ্দশায় সবার প্রতি যে আহ্বান জানিয়ে গেছেন তা স্মরণে রেখে আমাদের কাজ-কর্মে প্রতিফলন ঘটালে বঙ্গবন্ধুর প্রতি যথাযথ শ্রদ্ধা জানানো হবে।

ওয়েবিনারে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বিশেষ অতিথির বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু সারাজীবন মানুষের মুক্তির লক্ষ্যে লড়াই করে গেছেন। তার দু’টি লক্ষ্য ছিল- এদেশের মানুষকে স্বাধীনতা এনে দেওয়া এবং দেশকে বিশ্বের বুকে সম্মানের স্থানে প্রতিষ্ঠিত করা। প্রতিমন্ত্রী এ সময় বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে বঙ্গবন্ধুর আদর্শ এবং মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করতে সরকারি কর্মচারীদের প্রতি আহ্বান জানান।

সভায় মুখ্য আলোচক মো. তোফাজ্জল হেসেন বলেন, বঙ্গবন্ধু সেক্যুলার বাঙালি জাতীয়তাবাদের প্রবক্তা ছিলেন। তিনি ধারাবাহিক নেতৃত্বের মাধ্যমে জাতিকে স্বাধীনতা এনে দিয়েছেন। তার দেশপ্রেম ও নেতৃত্ব অতুলনীয়। তিনি বলেন, স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধুর প্রশাসনের মতো এত দক্ষ প্রশাসন আর কোথাও ছিল না।  

বাংলাদেশ সময়: ২৩২৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
জিসিজি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।