ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

সাবেক এমপি এস এ খালেক হাসপাতালে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
সাবেক এমপি এস এ খালেক হাসপাতালে

ঢাকা: প্রবীণ বিএনপি নেতা দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি ও সাবেক ডেপুটি মেয়র এস এ খালেককে অসুস্থতাজনিত কারণে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (১৪ আগস্ট) রাতে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে জানান, ৯৩ বছর বয়সী প্রবীণ এই বিএনপি নেতা বেশ কিছুদিন যাবত অসুস্থ।

শনিবার হঠাৎ তার শরীরের তাপমাত্রা বেড়ে যায় এবং শ্বাসকষ্ট হওয়ায় তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরিবারের পক্ষ থেকে সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার ছেলে আবু বকর সিদ্দিক সাজু।

এস এ খালেক অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি জিয়াউর রহমানের হাত ধরে বিএনপিতে যোগ দিয়ে ১৮ ফেব্রুয়ারি ১৯৭৯ সালে অনুষ্ঠিত দ্বিতীয় জাতীয় সংসদ নির্বাচনে তৎকালীন ঢাকা-১৪ আসন থেকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

৭ মে ১৯৮৬ সালে অনুষ্ঠিত তৃতীয় জাতীয় সংসদ নির্বাচন ও ৩ মার্চ ১৯৮৮ সালে অনুষ্ঠিত চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে তিনি জাতীয় পার্টির মনোনয়নে ঢাকা-১১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ফেব্রুয়ারি ১৯৯৬ সালের ষষ্ঠ জাতীয় নির্বাচনের পূর্বে তিনি পুনরায় বিএনপিতে ফিরে সংসদ সদস্য নির্বাচিত হন।

সবশেষ ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১১ আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৪ আসন থেকে বিএনপির মনোনয়নে অংশ নিয়ে পরাজিত হন। ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার ছেলে আবু বকর সিদ্দিক সাজু বাবার আসনে বিএনপি থেকে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।