ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৭ সফর ১৪৪৩

রাজনীতি

আগস্ট মাস বাঙালির জন্য অভিশপ্ত মাস: শ.ম রেজাউল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
আগস্ট মাস বাঙালির জন্য অভিশপ্ত মাস: শ.ম রেজাউল

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেন, বঙ্গবন্ধুর আদর্শ লালন করে দেশের অসহায় মানুষের পাশে থেকে দেশ সেবা করাই হচ্ছে একজন দেশ প্রেমিক রাজনীতিবিদদের রাজনীতি। রাজনীতি করতে আমাদের দেশ প্রেমিক ও আত্মত্যাগী হতে হবে।

বঙ্গবন্ধু তার জীবদ্দশায় বলতেন, ‘ভোগ-বিলাসের জন্য রাজনীতি নয়, রাজনীতি হচ্ছে সেটি, নিজের যা কিছু সামর্থ, যা কিছু ভাল তা উৎসর্গ করে দেশের কল্যাণে, মানুষের উন্নয়নে নিবেদিত করা। ’

বৃহস্পতিবার (০৫ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক শহীদ ক্যাপ্টেন শেখ কামলের ৭২তম জন্মদিন উপলক্ষে জেলা প্রশাসকের উদ্যোগে অনুষ্ঠিত ভার্চ্যুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধুর উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সময় বলেন বিত্ত-বৈভব আর প্রাচুর্য বা আরাম-আয়েশের জন্য রাজনীতি না, রাজনীতি করতে হলে দুঃখী মানুষের পাশে দাঁড়াতে হবে। তাদের কষ্টের সাথী হতে হবে, তাকে কীভাবে স্বাবলম্বী করা যায় সে প্রচেষ্টায় থাকতে হবে। দেশ ও জাতিকে তাদের স্বপ্ন পূরণের মধ্য দিয়ে দেশকে কিভাবে এগিয়ে নেওয়া যায়, দারিদ্রতা দূর করা যায়, অসহায়ত্ব দূর করা যায়, বৈষম্য দূরীকরণসহ কীভাবে তাদের সুপ্রতিষ্ঠিত করা যায় সেটার জন্য নিজেকে নিবেদিত করার নামই হচ্ছে রাজনীতি।

অতিরিক্ত জেলা প্রশাসক চৌধুরি রওশন ইসলামের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সাইদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম.এ হাকিম হাওলাদার,  সিভিল সার্জন ডা. হাসানাত ইউসুফ জাকী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, মুক্তিযোদ্ধা গৌতম রায় চৌধুরি, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিরুজ্জামান অনিক, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রাসেল পারভেজ রাজা প্রমুখ।

এর আগে, জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক ও  পুলিশ সুপারসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন।

দুপুরে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক গাছের চারা বিতরণ এবং বিভিন্ন মসজিদে দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়। এছাড়া একই দিন পিরোজপুর-১ আসনের এমপি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিমের উদ্যোগে জেলার নাজিরপুর উপজেলার তারাবুনিয়া মাদরাসায় দোয়া ও এতিমদের জন্য দুপুরে উন্নতমানের খাবারের আয়োজন করা হয়। তার পক্ষে ওই খাবার দেন সমাজ সেবক মুক্তিযোদ্ধা এস.এম নজরুল ইসলাম বাবুল।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa