ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৭ সফর ১৪৪৩

রাজনীতি

মাস্ক না পরে কেউ ঘর থেকে বের হবো না: এনডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
মাস্ক না পরে কেউ ঘর থেকে বের হবো না: এনডিপি

ঢাকা: মাস্ক না পরে কেউ ঘর থেকে বের হবো না। নিজে সর্তক থাকবো, অপরকে সর্তক থাকার জন্য অনুরোধ করবো।

বৃহস্পতিবার (৫ আগস্ট) ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা এক যৌথ বিবৃতিতে বলেন, প্রতিদিন সংক্রমণ ও করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। এতে সব নাগরিকের সাধারণ জীবনযাপনে ব্যবস্থা ব্যাহত হচ্ছে। এখন আমাদের সবার উচিত পরস্পর পরস্পরের বিরুদ্ধে কাদা ছোড়াছুড়ি না করে ঐক্যবদ্ধভাবে এ মহামারি করোনা মোকাবিলায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা।

তারা বলেন, ‘লকডাউনে’ সাধারণ নিম্ন শ্রেণির মানুষ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেকেই অনাহারে, অর্ধাহারে জীবনযাপন করতে বাধ্য হচ্ছেন। তার চেয়ে আরও ভয়াবহতা বিরাজ করছে নিম্ন মধ্যবিত্তদের মধ্যে। কারণ তাদের পাশে রাষ্ট্র ও বিত্তশালীরা যেমন এগিয়ে আসছে না। তারাও কারো সামনে গিয়ে হাত পাততে পারছে না। এসব বাস্তবতাকে আমলে নিয়ে সবাই যেন দু’মুঠো ভাত খেতে পারে এবং খুব অল্প সময়ের মধ্য দিয়ে করোনা টিকাগ্রহণ করতে পারে তার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

নেতারা বলেন, ঈদের আগে কঠোর ‘লকডাউন’ শুরু হয়েছে, যা এখনো চলছে। অনেকেই অনলাইনে নিজ এলাকায় টিকা নেওয়ার রেজিস্ট্রেশন করেছিল। আবার কেউ কেউ ঢাকা কিংবা কর্মক্ষেত্রের কাছাকাছি রেজিস্ট্রেশন করেছিল। কঠোর ‘লকডাউন’ ঘোষণার কারণে তাদের অবস্থানগত সিদ্ধান্ত বদলাতে হয়েছে। অনেক মানুষ ঢাকাসহ বিভিন্ন সিটি করপোরেশনে রেজিস্ট্রেশন করেছিল, তারা এখন গ্রামে রয়েছে। অবস্থানগত জটিলতায় অনেকে নির্দিষ্ট সময়ে টিকাগ্রহণ করতে পারছে না। এদের ব্যাপারে সরকার যদি সিদ্ধান্ত গ্রহণ করে, টিকা কার্ড থাকলে যেকোনো টিকাদান কর্মসূচিতে গিয়ে টিকাগ্রহণ করতে পারে।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa