ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

অপশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এখনই সময়: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০২১
অপশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এখনই সময়: ফখরুল

ঢাকা: সরকারের অপশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এখনই সময় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (৩ আগস্ট) বিকেলে ‘মান্নান-নিলুফার মেমোরিয়াল ফাউন্ডেশনের’ উদ্যোগে বিএনপির প্রয়াত ভাইস চেয়ারম্যান ও ঢাকা জেলার সভাপতি আব্দুল মান্নানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভারর্চ্যুয়াল আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য বলেন।

‘লকডাউনের’ মধ্যে শিল্প-কলকারখানা খুলে দেওয়ার পর শ্রমিকদের অবর্ণনীয় ভোগান্তির কথা তুলে ধরতে গিয়ে তিনি বলেন, এই যে গার্মেন্টস ফ্যাক্টরির শ্রমিকদের কাজে যোগদান নিয়ে কী চরম ভোগান্তিতে পড়তে হলো। তাদের কাজে যাওয়া, তাদের কাজে ফিরে আসা নিয়ে সরকার কী একটা লেজে গোবরে অবস্থা তৈরি করেছে। তাদের জীবনের যেন কোনো মূল্য নেই। যখন ইচ্ছা বললাম বাড়ি চলে যাও, আর সংক্রমিত হয়ে সে চলে গেলো। তারপর বললাম ফিরে আসো। তারা ময়মনসিংহ, থেকে মানিকগঞ্জ থেকে, মুন্সীগঞ্জ থেকে পায়ে হেঁটে কাজে যোগদানের জন্য ঢাকায় এলো- দিস ইজ টু মাচ।

বিএনপির মহাসচিব বলেন, এগুলোর বিরুদ্ধে, এই অপশাসনের বিরুদ্ধে আমাদেরকে রুখে দাঁড়াতে হবে। রুখে দাঁড়াতে হবে এই একটা দানবীয় সরকারের বিরুদ্ধে যারা বিনা ভোটে নির্বাচিত হয়ে এসে আমাদের বুকের ওপরে চেপে বসে আছে।

মির্জা ফখরুল বলেন, এই সরকারকে সরিয়ে সত্যিকার অর্থে একটা গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে, একটা জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে, যাদের জবাবদিহিতা থাকবে মানুষের প্রতি। সেই ধরনের সরকার প্রতিষ্ঠার জন্য আমাদের সকলকেই এক হয়ে কাজ করতে হবে এবং আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

সাবেক মন্ত্রী প্রয়াত আব্দুল মান্নানের বর্ণাঢ্য জীবনের স্মৃতিচারণ করে তার আত্মার প্রতি শ্রদ্ধা জানান বিএনপি মহাসচিব। তিনি মরহুম আব্দুল মান্নানের ওপর একটি স্মারক গ্রস্থ প্রকাশের পরামর্শ দেন।

সংগঠনের সভাপতি প্রয়াত নেতার একমাত্র কন্যা ব্যারিস্টার মেহনাজ মান্নানের সভাপতিত্বে ও বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, একেএম ওয়াহিদুজ্জামান অ্যাপোলো, ব্যারিস্টার নাসিরউদ্দিন অসীম, আবদুস সালাম আজাদ, সেলিমুজ্জামান সেলিম, দেওয়ান মো. সালাহউদ্দিন, মীর হেলাল উদ্দিন, আবদুল হাই মল্লিক পারভেজসহ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২১
এমএইচ/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।