ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাকা মহানগরে তাবিথ-ইশরাক পেলেন সদস্য পদ

মহসিন হোসেন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০২১
ঢাকা মহানগরে তাবিথ-ইশরাক পেলেন সদস্য পদ

ঢাকা: বহুল প্রত্যাশিত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে বিএনপি। সোমবার (২ আগস্ট) দলীয় মহাসচিব ওই কমিটি অনুমোদন করেছেন।

দুই কমিটিতে আলোচিত নেতা তাবিথ আওয়াল ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন পেয়েছেন সদস্য পদ। এ নিয়ে মহানগর নেতাদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।  

ঢাকসুর সাবেক ভিপি, বর্তমানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমানকে উত্তরের দায়িত্ব দেওয়া হয়েছে। সদস্য সচিবের পদ পেয়েছেন দেশের এক সময়ের খ্যাতিমান ফুটবলার বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড় বিএনপির বর্তমান কেন্দ্রীয় কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক পরিচ্ছন্ন রাজনীতিবিদ আমিনুল হক। অপরদিকে দলের ঢাকা দক্ষিণের আহ্বায়কের দায়িত্ব পেয়েছেন চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য অভিভক্ত ঢাকা মহানগরের সাবেক সাধারণ সম্পাদক আব্দুস সালাম ও যুবদলের মহানগর দক্ষিণের সভাপতি রফিকুল আলম মজনু পেয়েছেন সদস্য সচিবের পদ।

এদিকে দুই সিটির গত নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছিল উত্তরে তাবিথ আওয়াল ও দক্ষিণে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে। তাবিথ আউয়াল বর্তমানে কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য। তার বাবা বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল আওয়াল মিন্টু বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান পদে আছেন।

অন্যদিকে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য, অভিভক্ত ঢাকা মহানগর কমিটির সাবেক সভাপতি ও অভিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে।

তাবিথ আওয়াল ও ইশরাক হোসেনকে নিয়ে গত সিটি নির্বাচনের পর থেকেই গুঞ্জন ছিল এরা দু’জন মহানগর বিএনপির কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পেতে পারেন। এক সময় গুঞ্জন উঠেছিল তাবিথ আওয়াল উত্তরে ও ইশরাক হোসেন দক্ষিণের সদস্য সচিব হতে পারেন। কিন্তু সোমবার দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দুই মহানগরের যে কমিটি অনুমোদন দিয়েছেন তাতে তাবিথ আওয়াল ও ইশরাক হোসেন দু’জনকেই সদস্য হিসেবে রাখা হয়েছে। এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক মহানগরের এক নেতা বাংলানিউজকে বলেন, আমরা মনে করেছিলাম তাবিথ আওয়াল ও ইশরাক হোসেন দুই মহানগরে গুরুত্বপূর্ণ পদ পাবেন। কিন্তু তাদের দু’জনকে যুগ্ম-আহ্বায়কের পদেও রাখা হয়নি। দু’জনই সদস্য পদ পেয়েছেন। এটা ঠিক হয়নি।

তিনি বলেন, গত সিটি নির্বাচনে এ দুই নেতা যেভাবে ঢাকায় আলোড়ন তুলেছিলেন সুষ্ঠু নির্বাচন হলে তারা বিজয়ী হতেন। সেজন্য এ দুই নেতাকে মহানগরের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ দিয়ে সামনে নিয়ে আসা উচিত ছিল।

কমিটি কেমন হয়েছে জানতে চাইলে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বাংলানিউজকে বলেন, হাই কমান্ড কমিটি দিয়েছে। এখানে আমার বলার কী থাকতে পারে। যারা কমিটিতে স্থান পেয়েছে সবাই দলের পরিচিত মুখ। আগামী দিনে তাদের কর্মকাণ্ড দেখে মূল্যায়ন করা হবে।

তাবিথ আওয়াল ও ইশরাক হোসেনের বিষয়ে তিনি বলেন, দু’জনই এক নম্বর সদস্য পদ পেয়েছেন। এটা সম্মানজনক পদ। যারা যুগ্ম-আহ্বায়কের পদে পেয়েছেন তারাতো আর মেয়র পদে নির্বাচন করবেন না। তাবিথ-ইশরাকতো মেয়র পদে নির্বাচন করেছে ভবিষ্যতেও হয়তো করবে। সুতরাং তাদের যে পদ দেওয়া হয়েছে সেটা কোনো অসম্মানজনক হয়নি।

কথা বলার জন্য তাবিথ আওয়াল ও ইশরাক হোসেনকে কল দিলে তারা ফোন রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ০৯৩২ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।