ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

কোরআন পোড়ানোর ঘোষণার প্রতিবাদ না করে সরকার ক্ষমতায় থাকার যোগ্যতা হারিয়েছে: আমিনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১০

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ারের কাছে গ্রাউন্ড জিরোতে মসজিদ নির্মাণের প্রতিবাদে কোরআনে অগ্নিসংযোগ করায় ঘোষণার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মুফতী ফজলুল হক আমিনী। তিনি বলেছেন ওই উদ্যোগের প্রতিবাদ না করে সরকার ক্ষমতায় থাকার যোগ্যতা হারিয়েছে।



শুক্রবার জুম্মার নামাজের পর দলটির লালবাগস্থ কার্যালয়ে আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ নিন্দা ও প্রতিবাদ জানান।

আমিনী বলেন, ‘এ ঘটনা মুসলমানদের ধর্মীয় চেতনায় আঘাত হলেও বাংলাদেশ সরকার এর কোনো প্রতিবাদ জানায়নি। ’

বাংলাদেশের প্রতিটি মুসলমানকে এ ঘটনার প্রতিবাদে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে আমিনী বলেন, ‘এ সরকার মুসলিম প্রধান বাংলাদেশে ক্ষমতায় থাকার যোগ্যতা হারিয়ে ফেলেছে। ’

কোরআনে অগ্নিসংযোগের উদ্যোক্তাদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য মার্কিন সরকারের প্রতি আহবান জানান তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোট মহাসচিব আব্দুল লতিফ নেজামী, যুগ্ম-মহাসচিব মুফতী তৈয়্যেব, ঢাকা মহানগর সভাপতি আবুল কাশেম, সেক্রেটারি মাওলানা শেখ লোকমান হোসাইন, সাংগঠনিক সম্পাদক মুফতী ফয়জুল্লাহ, যোবায়ের আহমদ, জসিম উদ্দীন, সাখাওয়াত হোসাইন, কাজী আজিজুল হক, আব্দুল আজিজ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa