ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

রাজনীতি

শোকাবহ আগস্ট মাসব্যাপী যুবলীগের কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
শোকাবহ আগস্ট মাসব্যাপী যুবলীগের কর্মসূচি

ঢাকা: প্রতি বছরের মতো এবারও শোকাবহ আগস্ট মাসব্যাপী আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব লীগ কেন্দ্রীয়ভাবে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। করোনা মহামারির সংক্রমণ রোধে যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে শোক দিবসের কর্মসূচি পালনের জন্য সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী ও সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

একই সঙ্গে তারা যুবলীগের সব সাংগঠনিক জেলা, মহানগর, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ড নেতাদের কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে পালনের অনুরোধ জানিয়েছেন।

কর্মসূচির মধ্যে রয়েছে: ১ আগস্ট থেকে ৩১ আগস্ট প্রতিদিন যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ে কোরআন খতম (প্রতিদিন এক পারা), বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত শহীদদের স্মরণে দোয়া ও ২৩ বঙ্গবন্ধু এভিনিউসহ কেন্দ্রীয় শহীদ মিনারে অসহায়-দুস্থদের মধ্যে রান্না করা খাবার বিতরণ। ৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ ছেলে শেখ কামালের জন্মদিন উপলক্ষে সকাল সাড়ে ৮টায় আবাহনী ক্লাব প্রাঙ্গণে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ। সকাল সোয়া ৯টায় বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, কোরআন খতম, মিলাদ, দোয়া মাহফিল ও তবারক বিতরণ। ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে সকাল ৯টায় বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, কোরআন খতম, মিলাদ, দোয়া মাহফিল ও তবারক বিতরণ। ১৩ আগস্ট ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের উদ্যোগে বাদ আসর “১৫ আগস্টে নিহত শহীদদের স্মরণে” মিলাদ ও দোয়া মাহফিল এবং করোনায় অসহায় ও দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ। ১৪ আগস্ট ঢাকা মহানগর যুবলীগ উত্তরের উদ্যোগে বাদ আসর বনানী কবরস্থানে “১৫ আগস্টে নিহত শহীদদের স্মরণে” মিলাদ ও দোয়া মাহফিল এবং করোনায় অসহায় ও দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সকাল সাড়ে ৮টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। সকাল সোয়া ৯টায় বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন। সকাল ১১টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে যুবলীগের প্রতিনিধি দলের শ্রদ্ধা নিবেদন শেষে টুঙ্গিপাড়া মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং তবারক বিতরণ করা হবে। এছাড়াও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দেশের সব মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে। ১৬ আগস্ট আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় অংশ গ্রহণ। ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচিতে অংশ গ্রহণ। ২০ আগস্ট ঢাকা মহানগর যুবলীগ উত্তরের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা। ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলা দিবস উপলক্ষে সকাল ৯টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কর্মসূচিতে অংশ গ্রহণ এবং দেশের সব মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে। ২৪ আগস্ট নারী নেত্রী আইভি রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচিতে অংশ গ্রহণ এবং যুবলীগের উদ্যোগে ২১ আগস্টে গ্রেনেড হামলায় নিহত শহীদদের পরিবার ও আহতদের মধ্যে উপহার সামগ্রী বিতরণ। সব সাংগঠনিক জেলা, মহানগর, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ডে শোকাবহ আগস্ট মাস ও করোনার মহাসংকটে অসহায়-দুস্থদের মধ্যে মাসব্যাপী রান্না করা খাবার ও খাদ্যসামগ্রী বিতরণ। একই সঙ্গে বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa