ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

রাজনীতি

জীবনের চেয়ে পদক মূল্যবান হতে পারে না: আ স ম রব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
জীবনের চেয়ে পদক মূল্যবান হতে পারে না: আ স ম রব

ঢাকা: স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে যখন পুলিশ-ম্যাজিস্ট্রেট দিয়ে নাগরিকদের আটক ও জেল-জরিমানা করা হচ্ছে, ঠিক তখন পদক দেওয়ার জন্য শারীরিক উপস্থিতি ও সমাবেশ অনুষ্ঠানের আয়োজন- সরকারের করোনা নিয়ন্ত্রণের সব কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করছে।

বুধবার (২৮ জুলাই) এক বিবৃতিতে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব এ কথা বলেন।

আ স ম রব বলেন, করোনার ভয়াবহ বিস্তার এবং কঠোর লকডাউনের মধ্যে এ ধরনের অনুষ্ঠান শুধু মৃত্যুঝুঁকি নয় সরকারের ঘোষিত লকডাউন পরিস্থিতির সঙ্গেও সাংঘর্ষিক। এর মাধ্যমে জনগণের কাছে ভুল বার্তা যাচ্ছে।

তিনি বলেন, দেশে করোনা ভাইরাসে মৃত্যু সংক্রমণ অতীতের সব রেকর্ড ভাঙছে। এখন মৃত্যুর হারের দিক থেকে বাংলাদেশের অবস্থান দক্ষিণ এশিয়ায় তৃতীয়। প্রতিবেশী ভারতের চেয়ে বাংলাদেশে মৃত্যুর হার বেশি। করোনা মহামারিতে দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। এ অবস্থায় ওসমানী মিলনায়তনে পদক দেওয়ার অনুষ্ঠান আয়োজন করা কোনোক্রমেই সরকারের সুবিবেচনার বহিঃপ্রকাশ নয়। পদক কখনও জীবনের চেয়ে মূল্যবান হতে পারে না। জীবন সুরক্ষার প্রশ্নে যখন রাষ্ট্রীয় সব অনুষ্ঠান বাতিল করা হচ্ছে, দেশে কঠোর লকডাউন চলছে। তখন ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’ বা পদক দেওয়ার অনুষ্ঠান আয়োজন করা কোনোক্রমেই রাষ্ট্রের জন্য অতীব জরুরি কাজ হতে পারে না।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa