ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

রাজনীতি

করোনা মোকাবিলায় জনসচেতনতা বাড়াতে হবে: শওকত মাহমুদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
করোনা মোকাবিলায় জনসচেতনতা বাড়াতে হবে: শওকত মাহমুদ

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেছেন, সরকারের অবহেলা ও অনিয়ম-দুর্নীতির কারণে দেশব্যাপী করোনা মহামারি দুঃসহ আকার ধারণ করেছে। শহর থেকে এ ভাইরাস গ্রাম পর্যন্ত ছড়িয়ে গেছে।

চারিদিকে শুধু মৃত্যু আর মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। এ সংকট উত্তরণে জনসচেতনতা বাড়ানোর পাশাপাশি হাসপাতালে মানুষের চিকিৎসাসহ গ্রামাঞ্চলেও টিকা দেওয়া নিশ্চিত করতে হবে।    

মঙ্গলবার (২৭ জুলাই) বিকেলে ‘করোনা মহামারি মোকাবিলায় সচেতনতা বৃদ্ধি’ সংক্রান্ত এক ভার্চ্যুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
বাংলাদেশ সিভিল রাইটস সোসাইটির (বিসিআরএস) এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি মো. জাকির হোসেন।
     
শওকত মাহমুদ বলেন, দেশে প্রতিদিন মৃত্যু ও আক্রান্তের সংখ্যার নতুন রেকর্ড তৈরি হচ্ছে। অক্সিজেনের অভাবে মানুষ মারা যাচ্ছে। হাসপাতালগুলোতে আইসিইউ বেড দূরের কথা, সাধারণ ওয়ার্ডে পর্যন্ত মানুষ সিট পাচ্ছে না। এক্ষেত্রে সরকারকে অন্য সব খাতের চেয়ে এ করোনা মহামারি মোকাবিলার ক্ষেত্রে অধিক প্রাধান্য দিতে হবে। কিন্তু দেশবাসীর চরম দুর্ভাগ্য যে, স্বাস্থ্যখাতে সরকারের সংশ্লিষ্ট ব্যক্তিদের অব্যাহত দুর্নীতি, লুটপাট আর অতিকথন ছাড়া আর তেমন কিছুই দেখা যাচ্ছে না। এভাবে একটা দেশ চলতে পারে না।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক এস এম তাজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বিসিআরএস’র পরিচালক প্রদীপ কুমার পাল, ফারজানা ইসলাম, এনজিও ব্যক্তিত্ব মাসুদা হোসেন, লেখিকা আমিনা ইসলাম, বিসিআরএস কর্মকর্তা সিফাত আহমেদ সাবাব প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa