ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

রাজনীতি

জ্বর নেই, ভালো আছেন খালেদা জিয়া

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
জ্বর নেই, ভালো আছেন খালেদা জিয়া

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া করোনার টিকা নেওয়ার পরে যে সামান্য জ্বর এসেছিল সেটা এখন আর নেই। তিনি মোটামুটি ভালো আছেন।

মঙ্গলবার (২৭ জুলাই) রাতে খালেদা জিয়ার চিকিৎসক টিমের সদস্য বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

ডা. জাহিদ বলেন, ভ্যাকসিন নেওয়ার পরে যে জ্বর এসেছিল সেটা এখন আর নেই। গত দু’দিন আগেই তিনি জ্বরমুক্ত হয়েছেন। তবে আগের যে সমস্যাগুলো ছিল সেগুলো আছে।  

হাসপাতাল থেকে বাসায় আনার সময় যে অবস্থা ছিল তার চেয়ে ভালো আছেন কিনা জানতে চাইলে ডা. জাহিদ বলেন, জি উনি এখন মোটামুটি ভালো। তবে পুরোপুরি ভালো হলে তো উনি হুইল চেয়ারে উঠতেন না, সেটাও আপনাদের বিবেচনা করতে হবে। উনিতো কারাগারে যাওয়ার আগে হেঁটে গিয়েছিলেন। কিন্তু কারাগার থেকে যেদিন ছাড়া পেলেন বা কারাগারে থাকা অবস্থায়ইতো তার হুইল চেয়ারে চলাফেরা করতে হয়েছে। তার মানে কোনো মানুষ যখন হুইল চেয়ারে উঠেন তখন তাকে সুস্থ বলা যায় না।

গত ১৯ জুলাই বিকেলে রাজধানীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে গিয়ে করোনা ভাইরাসের টিকা নেন খালেদা জিয়া। তার দু’দিন পর ২১ জুলাই রাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির চার সদস্য খালেদা জিয়ার বাসভবনে গিয়ে তার সঙ্গে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় করেন। সেখান থেকে বের হয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেছিলেন, করোনার ভ্যাকসিন নেওয়ার পর সামান্য জ্বর এসেছে খালেদা জিয়ার। যা এখন আর নেই বলে জানালেন তার চিকিৎসক জাহিদ হোসেন।

গত ১০ এপ্রিল করোনা ভাইরাসে আক্রান্ত হন খালেদা জিয়া। ২৭ এপ্রিল তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘ ৫৪ দিন সেখানে থাকার পর গত ১৯ জুন রাতে বাসায় ফেরেন তিনি। এর একমাস পর ১৯ জুলাই করোনার টিকা নেন খালেদা জিয়া।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa