ঢাকা, সোমবার, ৪ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

রাজনীতি

লকডাউনে সাধারণ মানুষের পাশে শহীদ রাজু ব্রিগেড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
লকডাউনে সাধারণ মানুষের পাশে শহীদ রাজু ব্রিগেড

ঢাকা: লকডাউনে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে শহীদ রাজু ব্রিগেড গঠন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

শনিবার (২৪ জুলাই) দুপুরে ছাত্র ইউনিয়নের এক অনলাইন সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক দীপক শীল।

তিনি বলেন, গত বছর করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর যখন বাজারে হ্যান্ড স্যানিটাইজারের সংকট তৈরি হলো তখন আমরা ছাত্র ইউনিয়নের উদ্যোগে ১০ লাখ স্যানিটাইজার প্রস্তুত করে পাশে থেকেছি। আমরা জনগণের জন্য খাদ্য সহায়তা, শিক্ষার্থীদের জন্য অর্থ সহায়তায় ব্যবস্থাও করেছি। গত এপ্রিল মাসে লকডাউনে আমরা শ্রমজীবী মানুষের জন্য শ্রমজীবী ক্যান্টিন চালু করেছিলাম, সেই ক্যান্টিন থেকে আমরা দৈনিক গড়ে ৫০০ জন শ্রমজীবী মানুষকে খাদ্য সহায়তা দিতে পেরেছি। এবারের লকডাউনে আমরা ছাত্র ইউনিয়নের উদ্যোগে ‘শহীদ রাজু ব্রিগেড’ নামে করোনা রেসপন্স টিম গঠন করেছি। জনগণের পাশে দাঁড়াতে আমাদের এই উদ্যোগ। শহীদ রাজু ব্রিগেড যেকোনো প্রয়োজনে জনগণের পাশে থাকবে।

শহীদ রাজু ব্রিগেডের উদ্যোগে হটলাইন, ডাক্তারের পরামর্শ, জরুরি অক্সিজেন সেবা, অ্যাম্বুলেন্স সেবা, খাদ্য সহায়তা, ভ্যাক্সিন নিবন্ধন, কাউন্সিলিং সেবা দেওয়া হবে। শহীদ রাজু ব্রিগেডের হটলাইন নম্বর: ০১৮২৬০৪১৯৫২, ০১৬১১৫৯৬১৫৫, ০১৯৮৯০৯৭৩৫৯

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের সভাপতি মো. ফয়েজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু, সহকারী সাধারণ সম্পাদক খায়রুল হাসান জাহিন, সদস্য এ্যানি সেন, পিনাক দেব, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সদস্য মুক্ত রেজোয়ান, শাওন বিশ্বাস, ঢাকা মহানগর সংসদের সদস্য সালমান রাহাতসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa