ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘সমালোচনা করে সেই টিকাই নিচ্ছেন খালেদা, এটা ভালো’ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
‘সমালোচনা করে সেই টিকাই নিচ্ছেন খালেদা, এটা ভালো’ 

ঢাকা: সমালোচনা করে আবার সেই টিকাই নিচ্ছেন খালেদা জিয়া, এটা ভালো! বিএনপি টিকা নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছিল, এখন খালেদা জিয়াসহ সবাই যখন টিকা নিচ্ছেন, তখন অতীতে বিভ্রান্তি ছড়ানোর জন্য জাতির কাছে বিএনপির ক্ষমা চাওয়া উচিত বলে মনে করে জনগণ।  

সোমবার (১৯ জুলাই) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে একথা বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

 

দলের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন তিনি।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপকমিটি এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান একেএম রহমতুল্লাহ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা প্রমুখ এসময় বক্তব্য রাখেন।  

ড. হাছান বলেন, আজ আমরা দেখতে পেলাম খালেদা জিয়াও টিকা নিচ্ছেন। তার দলের নেতারা এই টিকা নিয়ে অনেক বিভ্রান্তি ছড়িয়েছিলেন। আর সেই নেতারাই পরে টিকা নিয়েছিলেন। আজ খালেদা জিয়াও টিকা নিচ্ছেন। এজন্য তাকে ধন্যবাদ জানাই এবং তিনি যেন টিকা নিয়ে পুরোপুরি সুস্থ থাকেন, করোনা মহামারি থেকে মুক্ত থাকেন, সেটিই আমরা প্রত্যাশা করি, সেটিই আমরা বিধাতার কাছে প্রার্থনা করি।

অ্যাস্ট্রাজেনেকার যে টিকা ইউরোপের মানুষও নিচ্ছে সেই টিকা দেশে আনার সময় বিএনপির পক্ষ থেকে বলা হয়েছিল, সেটা কোনো কাজ করবে না, এমনকী এটা নিলে স্বাস্থ্যঝুঁকির সম্ভাবনা আছে- একথা বলে তারা জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা চালিয়েছে মনে করিয়ে ড. হাছান বলেন, পরবর্তীসময়ে দেখতে পেলাম তারাই আবার টিকা নিলেন, কেউ কেউ গোপনে আবার কেউ কেউ প্রকাশ্যে। আবার কেউ কেউ বললেন এই টিকা নিয়ে খুব আরামবোধ করছে।

ইতোমধ্যেই বিএনপির শীর্ষস্থানীয় নেতাদের বেশির ভাগই টিকা নিয়েছেন উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, কেউ কেউ প্রথম ডোজ নিয়েছেন, কেউ কেউ দ্বিতীয় ডোজও নিয়েছেন, সরকারের কাছে সেই তালিকা আছে।

করোনা মহামারি প্রতিরোধে সরকারের কর্মযজ্ঞ তুলে ধরে তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার দেশের সমস্ত মানুষকে স্বাস্থ্য সুরক্ষা দেওয়ার লক্ষ্যে কাজ করছে। প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন দেশের ৮০ শতাংশের বেশি মানুষকে টিকা দেওয়া হবে। আমাদের এই টিকা সব মানুষের জন্য। বিএনপির সমস্ত নেতা-কর্মীদেরও আমরা টিকা দেবো। আর তারা যদি আগে নিতে চান, সে ব্যবস্থাও নেওয়া হবে। দয়া করে মানুষের মধ্যে আর বিভ্রান্তি ছড়াবেন না।

বিএনপিকে বাংলাদেশ আওয়ামী লীগের কাছ থেকে শিক্ষা গ্রহণের আহ্বান জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, কীভাবে প্রতিদিন আওয়ামী লীগ জনগণের পাশে থাকছে, স্বাস্থ্যসুরক্ষা ও খাদ্যসামগ্রী কীভাবে দলের কেন্দ্রীয় পর্যায় থেকে জেলায় এবং সেখান থেকে উপজেলা, ইউনিয়ন হয়ে জনগণের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে, সেটি আপনারা দেখুন। আপনাদের শুধু সমালোচনা করতে দেখতে পাচ্ছি কিন্তু মানুষকে ত্রাণ দিতে আপনাদের দেখা যাচ্ছে না। সুতরাং, আওয়ামী লীগের কাছ থেকে শিক্ষা গ্রহণ করুন।

করোনা পরিস্থিতির মধ্যে ঈদে বাড়ি যাওয়ার পথে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণের প্রতি অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, নিজের, পরিবারের ও আশপাশের মানুষের সুরক্ষার জন্য এবং সর্বোপরি দেশের সবার সুরক্ষার জন্য আমাদের প্রত্যেকের নিজের সুরক্ষা প্রয়োজন।  

অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশন, আঞ্জুমান মুফিদুল ইসলাম, ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিদের হাতে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ও করোনাসুরক্ষা সামগ্রী তুলে দেন অতিথিরা।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।