ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

রাজনীতি

মডার্নার টিকা নিয়েছেন খালেদা জিয়া: ডা. জাহিদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
মডার্নার টিকা নিয়েছেন খালেদা জিয়া: ডা. জাহিদ

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার চিকিৎসক টিমের সদস্য প্রফেসর ডা. এজেড এম জাহিদ হোসেন বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মডার্নার ভ্যাকসিন নিয়েছেন।

সোমবার(১৯জুলাই) বিকেল সোয়া চারটার দিকে মহাখালী শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে খালেদা জিয়ার টিকা গ্রহণের পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ডা. জাহিদ বলেন, গত ৮জুলাই দেশনেত্রী খালেদা জিয়া টিকা নেওয়ার জন্য নিবন্ধন করেছিলেন। সেই পরিপ্রেক্ষিতে এসএমএস পাওয়ার পর আজকে(সোমবার) ম্যাডাম ভ্যাকসিন নিয়েছেন।

সবার কাছে দোয়া চেয়ে ডা. জাহিদ বলেন, আপনারা সবাই দোয়া করবেন। ভ্যাকসিন নেওয়ার পরে অনেক সময় জটিলতা হয় সেগুলো যেন ওনার না হয়।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা কেমন জানতে চাইলে তিনি বলেন, আপনারা সবাই দেখেছেন আলিয়া মাদ্রাসায় হেটে গেলেন(বিশেষ আদালতে) তারপর হুইল চেয়ারে উঠলেন। আর হুইল চেয়ার থেকে উনি দাঁড়াতে পারছেন না। কাজেই বাস্তবতা নিজেরাই অনুধাবন করুন, উনি কতটা সুস্থ আছেন।  

খালেদা জিয়ার আর্থ্রাইটিস, ডায়াবেটিস এবং আগে থেকে যেসব জটিলতা ছিল সেগুলো কমেনি। ওনার হার্ট, লিভারের চিকিৎসার জন্য এভারকেয়ার হাসপাতাল ও মেডিক্যাল বোর্ড বিদেশে চিকিৎসার জন্য রিকমেন্ড করেছে। সেই অনুযায়ী ওনার পরিবার ও দল চেষ্টা করছে।

অনেক ভিআইপি বাসায় টিকা নিয়েছেন, একজন সাবেক প্রধানমন্ত্রী হিসেবে খালেদা জিয়া কেন বাসায় টিকা নিতে পারলেন না এমন প্রশ্নের জবাবে ডা. জাহিদ বলেন, খালেদা জিয়া সারা জীবন আইন মেনে চলা মানুষ। উনি নিয়ম কানুন মেনে চলেন। সরকারের ভেতরে যারা আছেন তারা সবাই জানেন যে খালেদা জিয়া টিকার জন্য নিবন্ধন করেছেন, এসএমএস পাঠানো হয়েছে, উনি ভ্যাকসিন নিতে আসবেন সেটা আজকেও সবাই জানতেন। কাজেই যদি ওনাদের(সরকারের) আগ্রহ থাকতো তাহলে উনারা সে ব্যবস্থা করতেন। উনি আইন মেনে এখানে এসেছেন।  

উনি মডার্নার ভ্যাকসিন নিয়েছেন যেটা এখন এখানে পাওয়া যাচ্ছে। ভ্যাকসিনের ব্যাপারে ওনার কোনো পছন্দ নেই। এখন যেহেতু মডার্না পাওয়া যাচ্ছে সেজন্য মডার্নাই নিয়েছেন।

টিকা নিলেন খালেদা জিয়া::  https://www.banglanews24.com/politics/news/bd/869517.details

বাংলাদেশ সময়: ১৭০৩ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
এমএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa