ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

টিকা নিতে হাসপাতালের পথে খালেদা জিয়া

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
টিকা নিতে হাসপাতালের পথে খালেদা জিয়া

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কোভিড-১৯ এর টিকা নিতে গুলশানের বাসা থেকে রওয়ানা করেছেন। তিনি মহাখালী শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে গিয়ে করোনার টিকা গ্রহণ করবেন।

 

সোমবার(১৯জুলাই) বেলা সাড়ে তিনটায় গুলশান-২ এর বাসা ফিরোজা থেকে খালেদা জিয়ার গাড়ি বহর রওয়ানা করে। তার সঙ্গে আছেন দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার চিকিৎসক ডা. এজেড এম জাহিদ হোসেন, মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদার।  

এর আগে সোমবার সকালে খালেদা জিয়ার চিকিৎসক টিমের সদস্য বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এজেড এম জাহিদ হোসেন জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সোমবার দুপুর ২টার পরে মহাখালী শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে গিয়ে করোনার টিকা নেবেন।

গত ৮ জুলাই সুরক্ষা ওয়েবসাইটে গিয়ে টিকার জন্য নিবন্ধন ফরম পূরণ করেন খালেদা জিয়া। নিবন্ধন ফরমে উল্লিখিত ফোনে এসএমএস করে সোমবার টিকা নেওয়ার তারিখ দেওয়া হয়।

৭৫ বছর বয়সী খালেদা জিয়া করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘদিন অসুস্থ ছিলেন। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ৫৪ দিন চিকিৎসার পর গত ১৯ জুন রাতে তিনি গুলশানের বাসায় ফেরেন। পুরোপুরি সুস্থ না হলেও হাসপাতালে জীবাণু এবং দেশে করোনার ডেলটা ধরনের সংক্রমণের মধ্যে ঝুঁকি এড়াতে খালেদা জিয়াকে বাসায় নেওয়া হয়। বর্তমানে তিনি বাসাতেই আছেন।

খালেদা জিয়ার করোনা শনাক্ত হয় গত ১০ এপ্রিল। প্রথম দিকে বাসায় থেকেই চিকিৎসা নেন তিনি। পরে নানা শারীরিক সমস্যা দেখা দিলে ২৭ এপ্রিল তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৫৪দিন পরে তাকে গুলশানের বাসায় নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
এমএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।