ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

গ্যাটকো মামলা নিয়ে প্রকাশিত সংবাদে বিস্মিত বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
গ্যাটকো মামলা নিয়ে প্রকাশিত সংবাদে বিস্মিত বিএনপি

ঢাকা: কয়েকটি দৈনিক পত্রিকায় গ্যাটকো মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ অন্যদের বিরুদ্ধে অপরাধের প্রমাণ মিলেছে শিরোমানে যে সংবাদ প্রকাশিত হয়েছে তাতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভায় বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করা হয়েছে।

রোববার (১৮ জুলাই) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

শনিবার বিকেলে অনুষ্ঠিত বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল বৈঠকের সিদ্ধান্তসমূহ জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, গত ১৪ জুলাই কয়েকটি দৈনিক পত্রিকায় গ্যাটকো মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ অন্যদের বিরুদ্ধে অপরাধের প্রমাণ মিলেছে শিরোমানে যে সংবাদ প্রকাশিত হয়েছে তাতে জাতীয় স্থায়ী কমিটির সভায় বিস্ময় এবং ক্ষোভ প্রকাশ করা হয়।

তিনি বলেন, গ্যাটকো মামলাটি এখনও অভিযোগ গঠন হয়নি। শুধু চার্জশিট দেওয়া হয়েছে কয়েক বছর আগে। এখন পর্যন্ত বিচার কার্যক্রম শুরু হয়নি। ২০১৮ সালের ২৫ নভেম্বর দুজন অভিযুক্ত ব্যক্তির অভিযোগ থেকে অব্যাহতি প্রাপ্তির আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের একটি আদালত উক্ত আবেদন খারিজ করে সংশ্লিষ্ট রায় দেন। প্রায় তিন বছর পর পূর্ণাঙ্গ রায় প্রকাশ করেন হাইকোর্ট গত ১৩ জুলাই। মামলা নিম্ন আদালতে বিবেচনাধীন থাকা অবস্থায় তিন বছর পর প্রকাশিত রায়ে উচ্চ আদালতের এই ধরনের মন্তব্য উদ্দেশ্যমূলক এবং অগ্রহণযোগ্য। এই ধরনের মন্তব্য নিম্ন আদালতকে প্রভাবিত করবে বলে প্রতীয়মান হয়।

মির্জা ফখরুল বলেন, বিএনপি মনে করে বর্তমানে বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। বিশেষ করে করোনা টিকা নিয়ে সরকার যে দুর্নীতির আশ্রয় নিয়ে গোটা পরিস্থিতিকে লেজে গোবরে করে ফেলেছে। এখন পর্যন্ত ভারতের সেরাম ইনস্টিটিউট, চীনের সিনোফার্ম ও কোভ্যাক্স প্ল্যাটফর্ম থেকে মোট ১ কোটি ১৬ লাখ ৬২০ ডোজ টিকা সংগ্রহ করেছে। কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয়ের ‘আকুল আহ্বান’ বিজ্ঞাপনে দেড় কোটি ডোজ সংগ্রহের কথা বলায় প্রমাণিত হয়েছে সরকার করোনা শুরুর প্রথম থেকেই জনগণের সঙ্গে প্রতারণা করছে।

বিএনপি মহাসচিব বলেন, টিকার মূল্য নিয়েও মিথ্যাচার করেছে সরকার। দেশের জনসংখ্যার ৭০ শতাংশ মানুষকে টিকা দিতে হলে ২৬ কোটি ডোজ টিকা প্রয়োজন। গড়ে প্রতি মাসে ১ কোটি টিকা দিলেও ২ বছর দুই মাস লাগবে। অথচ এখন পর্যন্ত টিকা প্রাপ্তির কোনো সুনির্দিষ্ট তথ্য সরকার দিতে পারছে না।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa