ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

সাবেক এমপি খুররম খান চৌধুরী মারা গেছেন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
সাবেক এমপি খুররম খান চৌধুরী মারা গেছেন

ঢাকা: বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, সাবেক সংসদ সদস্য ও ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক খুররম খান চৌধুরী করোনা আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সাবেক সংসদ খুররম খান চৌধুরী শনিবার (১৭ জুলাই) বিকেল ৫টা ৪৫ মিনিটে ইউনাইটেড হাসপাতালে মারা যান। গত ৮ জুলাই তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ ছিল।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগাহী রেখে গেছেন। ছেলে নাসের খান চৌধুরী যুক্তরাষ্ট্রে ও মেয়ে মাফরিহীন খান অস্ট্রেলিয়ায় থাকেন।  

ময়মনসিংহের নান্দাইল উপজেলার পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। মেয়ে অস্ট্রেলিয়া থেকে ঢাকায় রওয়ানা করেছেন। তিনি দেশে পৌঁছালে পরে দাফনের সময় নির্ধারণ করা হবে।

এদিকে খুররম খান চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আগামী সোমবার (১৯ জুলাই) সকাল ৯টার দিকে গুলশানের আজাদ মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মরদেহ নিয়ে যাওয়া হবে নিজ জেলা ময়মনসিংহে। জেলার নান্দাইল উপজেলার মোয়াজ্জেমপুর গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

 

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa