ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা, আ.লীগ নেতা বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা, আ.লীগ নেতা বহিষ্কার

ফেনী: ফেনীতে গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যার ঘটনায় মামলার প্রধান আসামি ছয় নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালামকে পদ থেকে অব্যাহতি দিয়ে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (১৭ জুলাই) ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

 

তিনি বলেন, ফেনী জেলা আওয়ামী লীগের নির্দশক্রমে পৌর আওয়ামী লীগের জরুরি বৈঠকে আবুল কালামকে দলের ওয়ার্ড সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। ওই বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক তাকে দলের সব ধরনের সাংগঠনিক কাজ থেকেও স্থায়ীভাবে বহিষ্কার করার কথা জানান তিনি।

শুক্রবার (১৬ জুলাই) সকাল ৭টায় ওই এলাকার আমিনবাজার সড়কের পাশে একটি পুকুর থেকে নিহত ব্যক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওইদিন সাগর নামে একজনকে এবং শনিবার নাইম নামের আরেকজনকে আটক করেছে পুলিশ।  

জেলা পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি জানান, স্থানীয় ফেনী পৌর ছয় নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালামকে আটকের চেষ্টা করা হচ্ছে। তার বাড়ি হতে রক্তমাখা একটি পাঞ্জাবি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় কালামসহ তিনজনের নামোল্লেখ করে মামলা দায়ের করেছেন নিহতের চাচাতো ভাই আল আমিন।

নিহতের চাচাতো ভাই আল আমিন ও তার স্ত্রী স্থানীয় সুমি আক্তার জানান, শুক্রবার রাত আড়াইটার দিকে ওই এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শাহজালালের বাড়ি কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার সাগুলি গ্রামে। তার বাবার নাম আবদুল জব্বার।
একই সূত্র জানায়, ওইদিন রাতে কিশোরগঞ্জ থেকে ১৫টি গরু নিয়ে ফেনী আসে শাহজালালসহ ১০ জন সহযোগী। আমিনবাজার সড়কে নির্দিষ্ট গন্তব্যে এলে ট্রাকের গতিরোধ করে স্থানীয় কাউন্সিলরসহ তিনজন ব্যক্তি।

স্বজনদের অভিযোগ, গরুবোঝাই ট্রাক লুটের চেষ্টায় বাধা দিলে স্থানীয় কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম ও তার সহযোগীরা শাহজালালকে হত্যা করেন।

কিশোরগঞ্জের করিমগঞ্জের বাসিন্দা শাহাজালাল নিজ এলাকা থেকে গরুবোঝাই ট্রাক নিয়ে গতরাত দুইটার দিকে ফেনীর সাহেববাড়ী এলাকায় আত্মীয় আলামিনের বাসায় আসেন। গতবারও তিনি এই বাসায় থেকেই কোরবানির ঈদে গরুর ব্যবসা করেন।

স্বজনদের অভিযোগ, রাতেই স্থানীয় ওয়ার্ড কাউন্সিল কালাম তার সহযোগীদের নিয়ে গরু বোঝাই ট্রাকটি লুটের চেষ্টা চালায়। বাধা দিলে শাহজালালকে গুলি করে হত্যা করেন।  

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa