ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

ছাত্রদলের ৪ কমিটির নয়াপল্টনে শো-ডাউন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
ছাত্রদলের ৪ কমিটির নয়াপল্টনে শো-ডাউন নয়াপল্টনে শো-ডাউনে কমিটির নেতারা।

ঢাকা: সদ্য ঘোষিত ছাত্রদলের ঢাকা মহানগরের চার কমিটির নেতারা নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সামনে ব্যাপক শো-ডাউন করেছেন।

শনিবার (১৭ জুলাই)  সকাল ১০টা থেকে কমিটির নেতারা ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল নিয়ে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে আসতে থাকেন।

সকাল ১১টার মধ্যে ওই এলাকায় সহস্রাধিক নেতাকর্মীর সমাবেশ ঘটে। নেতাকর্মীরা ফুটপাতে দাঁড়িয়ে নতুন কমিটির নামে শুভেচ্ছা জানিয়ে স্লোগান দেয়।

‘আমরা সবাই জিয়ার সেনা, ভয় করি না বুলেট বোমা’, ‘মহানগর নতুন কমিটি লাল গোলাপ শুভেচ্ছা’ ‘নেত্রী মোদের খালেদা জিয়া নেতা মোদের তারেক জিয়া’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

দুপুর ১২টার ঠিক কয়েক মিনিট আগেই ছাত্র দলের নেতাকর্মীরা মিছিল করে ফকিরেরপুল এলাকার দিকে চলে যায়।  

ছাত্র দলের এই ধরনের কর্মসূচিতে ব্যাপক নেতাকর্মীর উপস্থিতির কারণে নয়াপল্টনের কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় সকাল সাড়ে ৯টায় থেকে। তারা ভিক্টোরিয়া হোটেলের সামনে লাইন ধরে অবস্থান নেয়।

ছাত্র দলের নেতাকর্মীরা চলে যাওয়ার পরপরই দুপুর ১২টার পর পুলিশ বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে যেসব কর্মীরা দাঁড়িয়ে ছিলো তাদের চলে যেতে বলে। পরে তারা চলে যায়।

গত ১৪ জুলাই ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ, পূর্ব ও পশ্চিম ছাত্রদলের দুই সদস্য করে নতুন আহ্বায়ক কমিটির ঘোষণা দেওয়া হয়। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও ইকবাল হোসেন শ্যামল এই কমিটি অনুমোদন দেয়।

মহানগর দক্ষিণের আহ্বায়ক শাহ আলম (পাভেল শিকদার), সদস্য সচিব নিয়াজ মাহমুদ (নিলয়), উত্তরের আহ্বায়ক জসিম শিকদার রানা, সদস্য সচিব রুহুল আমিন সোহেল, পূর্বের আহ্বায়ক শেখ খালিদ হাসান জ্যাকি, সদস্য সচিব মোহাম্মদ আল আমিন এবং পশ্চিমের মহসিন সিদ্দিকী রবি ও সদস্য আশরাফুল ইসলাম মামুনর নাম ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্র দল।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa