ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

সাবেক মন্ত্রী হান্নান শাহ’র স্ত্রী আর নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
সাবেক মন্ত্রী হান্নান শাহ’র স্ত্রী আর নেই

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির প্রয়াত সদস্য সাবেক মন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহর স্ত্রী সৈয়দা ফাররুখ সুলতানা মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)।

শুক্রবার (১৬ জুলাই) বিকেল ৩টা ৫ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে বাংলানিউজকে জানিয়েছেন তার ছেলে শাহ রিয়াজুল হান্নান।

তিনি জানান, শনিবার সকালে মহাখালী ডিওএইচএসে প্রথম জানাজা ও পরে গাজীপুরের কাপাসিয়া উপজেলার ঘাঘটিয়া গ্রামে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে বলেন, ৭৩ বছর বয়সী ফাররুখ সুলতানা উচ্চ রক্তচাপজনিত কারণে অসুস্থ হয়ে পড়লে গত ৮ জুলাই তাকে সিএমএইচে ভর্তি করা হয়। শনিবার (১০ জুলাই) তার অবস্থার অবনতি হওয়ায় তাকে সিসিইউ ইউনিটে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। শুক্রবার তিনি মারা যান।

ফাররুখ সুলতানা মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতারা।

বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক কর্মকর্তা হান্নান শাহ ব্রিগেডিয়ার জেনারেল হিসেবে অবসরে যাওয়ার পর বিএনপিতে সক্রিয় হন। ১৯৯১ সালে খালেদা জিয়ার মন্ত্রিসভার সদস্য ছিলেন তিনি। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হান্নান শাহ।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa