ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

বিভিন্ন প্রতিষ্ঠানকে করোনা সুরক্ষা ও খাদ্যসামগ্রী দিয়েছে আ.লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
বিভিন্ন প্রতিষ্ঠানকে করোনা সুরক্ষা ও খাদ্যসামগ্রী দিয়েছে আ.লীগ

ঢাকা: অক্সিজেন কন্সেন্ট্রেটর, সিলিন্ডার, খাদ্যপণ্যসহ করোনা সুরক্ষাসামগ্রী বিতরণ করেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপ কমিটি।
রোববার (১১ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ সামগ্রী বিতরণ করা হয়েছে।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন।

সুরক্ষাসামগ্রীর মধ্যে রয়েছে তিনটি অক্সিজেন কন্সেন্ট্রেটর, ৩০টি অক্সিজেন সিলিন্ডার, এক লাখ ২০ হাজার উন্নত মানের মাস্ক, দাঁতের মাজন, অ্যান্টি সেপটিক সাবান, হ্যান্ডওয়াস পিপিই-৩০০ ছাড়াও  ১২শ খাদ্যসামগ্রীর প্যাকেট। খাদ্যপণ্যের মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, পেঁয়াজ।

অক্সিজেন সিলিন্ডার ও কন্সেন্টটর দেয়া হয়েছে ঝিনাইদহ জেনারেল হাসপাতাল, নড়াইল জেনারেলের হাসপাতাল, মেহেরপুর জেনারেল হাসপাতাল, মুন্সিগঞ্জের সিরাজদী খান ও টঙ্গীবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, খুলনা সদরসহ, কয়রা, পাইকগাছা, দীঘলিয়া, যশোরের চৌগাছা, সিআরপি সাভার, সুনামগঞ্জের ধর্মশালা, মধ্যনগর, জামালগঞ্জ, তাহিরপুর, শেরপুরের নলিতাবাড়ি, ঝিনাইগাতি, শ্রীবর্দী, নীলফামারীর ডিমলা, সাতক্ষীরা কলারোয়া, টাঙ্গাইলের মধুপুর, কিশোরগঞ্জের সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতাল এছাড়াও যশোরের যুব সমাজের উদ্যোগে গঠিত শেখ ফজলুল হক মণি-আরজু মণি অক্সিজেন ব্যাংকে।
খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী  বিতরণ করা হয়েছে মহিলা শ্রমিক লীগ, আওয়ামী মটরচালক লীগ, বাস্তুহারা লীগ, যুব মহিলা লীগ, আঞ্জুমানে মফিদুল ইসলাম, আমরা ঢাকাবাসী সংগঠন, সামাজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি, ঋষিমণি সম্প্রদায়, জাতীয় দাফন কমিটি,  জাতীয় মহাশ্মশান কমিটি, ডিজিটাল প্লাস ফাউন্ডেশন,  উদীয়মান নারী ও শিশু কল্যাণ সংস্থা,  আশ্রায়ণ প্রকল্প শ্যামপুর, বিরুলিয়া, স্পেশাল চাইল্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, আদমজী চালু সংগ্রাম পরিষদকে।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে ও ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী  বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মতিয়া চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সফলভাবে করোনা মোকাবিলা করছি। মানুষকে সেবা করা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের শিখিয়ে গেছেন। মানুষের জন্য রাজনীতি করাও এক ধরনের ইবাদত। পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে উন্নত জীবনে নিয়ে যাওয়ার চেষ্টাও ইবাদত। আজকে সারা বিশ্ব করোনায় আক্রান্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করছি। তিনি বলেন, ‘একটি দল আছে, যাদের টাকা পয়সা আছে, ওষুধ কোম্পানি আছে। তারা হাত গুটিয়ে থাকেন। তারা ফটোসেশন করেন। আর সরকারকে গালিগালাজ করেন। তারা কখনো মানুষের পাশে দাঁড়িয়েছেন সে ইতিহাস নেই। ’

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa