ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

নিরপেক্ষ ছিলাম, আছি, আগামীতেও থাকবো: স্পিকার

গাজী জহিরুল ইসলাম, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১০
নিরপেক্ষ ছিলাম, আছি, আগামীতেও থাকবো: স্পিকার

ঢাকা: সংসদে নিরপেক্ষতা বজায় রেখে স্পিকার হিসেবে দায়িত্ব পালন করছেন বলে দৃঢ়ভাবে জানিয়েছেন স্পিকার অ্যাডভোকেট আবদুল হামিদ। বাংলানিউজকে তিনি বলেছেন, স্পিকারের অনিরপেক্ষতার অযুহাত দিয়ে বিরোধী দলের সংসদে যোগ না দেওয়ার কোনো সুযোগ নেই।



শুক্রবার বিকেলে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দারিদ্রবিরোধী সর্বদলীয় সংসদীয় দলের একটি সমাবেশ শেষে বাংলানিউজের সঙ্গে একান্ত আলোচনায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘স্পিকার হিসেবে অতীতে নিরপেক্ষ ছিলাম, এখনো আছি, আগামীতেও থাকবো। ’

আসন্ন জাতীয় সংসদ অধিবেশনে বিরোধী দল যোগ দেবে বলেও আশা প্রকাশ করেন অ্যাডভোকেট আবদুল হামিদ।

সংসদে কথা বলতে দেওয়া হয় না, বিরোধী দলের এমন অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, ‘তারা যতটুকু সময় প্রাপ্য তার চেয়ে বেশি সময়ও তাদের দেওয়া হয়। এসব অভিযোগ সংসদকে এড়িয়ে যাওয়ারই অপচেষ্টা। ’

সরকারের বিরুদ্ধে দমন পীড়নের অভিযোগ প্রসঙ্গে স্পিকার বলেন, এসব অভিযোগের কথা বিরোধী দলকে সংসদে এসেই জানাতে হবে। বাইরে বসে যত কথাই বলুন, আমার বা সংসদের কিছু করার থাকে না।

সংসদের ভিতরে ও বাইরে একযোগে কাজ করতে সরকার ও বিরোধীদলকে  আহ্বান জানান স্পিকার। এ জন্য যে জাতীয় ঐক্য প্রয়োজন তা বিরোধী দল সংসদে না এলে কখনোই করা সম্ভব নয় বলে মত দেন তিনি।

বাংলাদেশ সময় ১৮০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa