ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

মিরপুরে ৫০০ দৃষ্টিপ্রতিবন্ধীদের মধ্যে ত্রাণসামগ্রী দিলো যুবলীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
মিরপুরে ৫০০ দৃষ্টিপ্রতিবন্ধীদের মধ্যে ত্রাণসামগ্রী দিলো যুবলীগ

ঢাকা: রাজধানীর মিরপুরে দৃষ্টিপ্রতিবন্ধীদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ ৷

শনিবার (১০ জুলাই) দুপুরে মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে ৫০০ দৃষ্টিপ্রতিবন্ধীর মধ্যে এসময় ত্রাণসামগ্রী হিসেবে নগদ অর্থ, কাপড়, চাল, ডাল, আলু বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।



এ কর্মসূচিতে অংশ নিয়ে নিখিল বলেন, এক সময় আমাদের এই সমাজে দৃষ্টিপ্রতিবন্ধী, বাকপ্রতিবন্ধী, শ্রবণপ্রতিবন্ধী বা পক্ষঘাত প্রতিবন্ধীদের অভিশাপ হিসেবে ধরা হতো। কিন্তু বঙ্গবন্ধুকন্যা সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার পরম মমতায় কোনো ধরনের প্রতিবন্ধীই আজ সমাজের অভিশাপ নয়। তারা আজ আমাদের দেশের সম্পদ। শেখ হাসিনার আমলে কোনো প্রতিবন্ধীই উপেক্ষিত নয়। সমাজে সাধারণ মানুষের মতই সম্মান দিয়েছেন তিনি। বিভিন্ন প্রতিবন্ধীদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছেন। যে কোনো সংকটে সবসময় প্রতিবন্ধীদের পাশে থাকবে যুবলীগ। আপনারা জানেন প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল সমাজের সব ধরনের প্রতিবন্ধী ও অটিস্টিকদের নিয়ে কাজ করেন। প্রতিবন্ধীরা যেন সমাজে সম্মানের সঙ্গে বেঁচে থাকতে পারেন সে ব্যবস্থা করেছেন।

উপস্থিত দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার মহাসচিব আইয়ুব আলী হাওলাদার বলেন, প্রতিবন্ধীরা জানে না কীভাবে টিকার রেজিস্ট্রেশন করতে হয়। তিনি যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ প্রধানমন্ত্রীর কাছে বিষয়টি উপস্থাপন করার জন্য অনুরোধ করেন।

তিনি প্রতিবন্ধীদের মধ্যে খাদ্য সহায়তা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী, যুবলীগ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদককে ধন্যবাদ জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুনুর রশীদ, মো. আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. সাইফুর রহমান সোহাগ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল, উপ-ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. আলতাফ হোসেন, উপ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. এনামুল হোসেন সুমন, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক হরে কৃষ্ণা বৈদ্য, ঢাকা মহানগর উত্তর ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, কার্যনির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার মো. মুক্তার হোসেন চৌধুরী কামাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa