ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

লাখে লাখে নয়, কোটি কোটি টিকা আনতে হবে: ড. মোশাররফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
লাখে লাখে নয়, কোটি কোটি টিকা আনতে হবে: ড. মোশাররফ

ঢাকা: করোনা টিকা প্রাপ্তির বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, লাখে লাখে টিকার হিসাব দেখালে হবে না, একেক মাসে কোটি কোটি টিকা আসার হিসাব আমরা দেখতে চাই। তাহলেই বাংলাদেশকে করোনার এই ভয়াল গ্রাস থেকে আমরা পরিত্রাণ করতে পারবো, নিয়ন্ত্রণ করতে পারবো।

বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

লকডাউনে করোনা পরিস্থিতির ভয়াবহতা এবং দিন আনে দিন খায় শ্রেণির মানুষের দৈনন্দিন জীবন-জীবিকার দিশেহারা অবস্থা তুলে ধরতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি।  

ড. মোশাররফ বলেন, সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি, টিকার ব্যাপারে রাখ-ঢাক না করে অতি দ্রুত কোটি কোটি ডোজ টিকা আমদানি করার ব্যবস্থা করেন। জনগণকে রক্ষার ব্যবস্থা করেন। এদেশের মানুষের জীবন-জীবিকাকে রক্ষা করেন। তা নাহলে আপনারা এদেশের ইতিহাসের কাছে দায়বদ্ধ থাকবেন।

তিনি বলেন, টিকা প্রদানকে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। সারা পৃথিবীতে প্রমাণিত হয়েছে, যেসব দেশ ৭০/৮০ শতাংশ মানুষকে টিকা দিতে পেরেছে তারাই কিন্তু করোনাকে নিয়ন্ত্রণ করতে পেরেছে। এর কোনো বিকল্প নেই। কিন্তু সরকার এ পর্যন্ত ৩ থেকে ৫ শতাংশ মানুষকে টিকা দিতে পারেনি।

জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ কমিটির আহ্বায়ক স্থায়ী কমিটি ইকবাল হাসান মাহমুদ টুক বলেন, গত বছর দুই কোটি মানুষের কাছে আমরা সাহায্য পৌঁছিয়ে দিতে পেরেছিলাম। এবার এই দ্বিতীয় টেউয়ে আমরা আগের মতোই ব্যবস্থা নিয়েছি। এবার প্রতিটি জেলায় আমাদের দলের অফিসে হেলথ সেন্টার করার ব্যবস্থা করা হয়েছে। সেখানে অক্সিজেন, প্রয়োজনীয় ওষুধ-স্বাস্থ্য সামগ্রী থাকবে। অলিরেডি এই কাজ বেশ কয়েকটি জেলায় শুরু হয়ে গেছে। আগামী দুই সপ্তাহের মধ্যে প্রতিটি জেলার অফিসে এই হেলথ সেন্টার প্রতিষ্ঠা করা হবে।

বাংলাদেশ সময়: ০১৫১ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa