ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আলেম-উলামাদের নিঃশর্ত মুক্তি চেয়েছে হেফাজত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
আলেম-উলামাদের নিঃশর্ত মুক্তি চেয়েছে হেফাজত

ঢাকা: জাতীয় ও দ্বীনি স্বার্থে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন বলে জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা জুনাইদ বাবুনগরী। তিনি বলেন, আমরা আলেম-উলামাদের নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, গ্রেফতার-হয়রানি বন্ধ ও অতিসত্ত্বর কওমী মাদরাসাসমূহ খুলে দেওয়ার দাবি জানিয়েছি।

সোমবার (৫ জুলাই) দিনগত রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর মঙ্গলবার (৬ জুলাই) দুপুরে খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির বিশিষ্ট মুরুব্বিদের বৈঠকে বাবুনগরী এসব কথা বলেন।

তিনি বলেন, ব্যক্তিগত কোনো কারণে নয়, জাতীয় ও দ্বীনি স্বার্থে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সোমবার আমাদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে আমার সঙ্গে হেফাজত মহাসচিব আল্লামা নুরুল ইসলাম উপস্থিত ছিলেন। আমরা আলেম-উলামাদের নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, গ্রেফতার-হয়রানি বন্ধ ও অতিসত্ত্বর কওমী মাদরাসাসমূহ খুলে দেওয়ার দাবি জানিয়েছি। স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের দাবি-দাওয়াগুলো মনোযোগ সহকারে শুনেছেন ও আমাদের সে বিষয়ে আশ্বস্ত করেছেন। আমরা আশা করছি, সরকার দ্রুত আমাদের দাবিগুলো মেনে নেবে।

বাবুনগরী বলেন, সারাদেশে অসংখ্য নিরীহ আলেম-উলামাদের গ্রেফতার করা হয়েছে। তারা কারাগারে মানবেতর জীবনযাপন করছেন। বৈঠকে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বিষয়গুলো বিস্তারিতভাবে তুলে ধরেছি। আমরা জানিয়েছি হেফাজতের বিরুদ্ধে কথিত যে সহিংসতার অভিযোগ করা হচ্ছে তা সঠিক নয়। হেফাজতের কোনো নেতাকর্মী সহিংসতার সঙ্গে যুক্ত ছিল না। কিছু দুষ্কৃতিকারী হেফাজতের বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়ে কয়েকটি জায়গায় পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করেছে। তাদের খুঁজে বের করা দরকার। এসব সহিংসতার সঙ্গে নিরীহ আলেম-উলামাদের কোনো সম্পর্ক নেই।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- হেফাজতের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম, সিনিয়র নায়েবে আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, নায়েবে আমীর মাওলানা আবদুল আওয়াল, প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী ও মাওলানা জহুরুল ইসলাম।
 
জানতে চাইলে খিলগাঁও মাদরাসার শিক্ষক ও হেফাজত মহাসচিবের সহকারী মাওলানা রাশেদ নূর বাংলানিউজকে বলেন, হেফাজতে ইসলামীর আমির জুনায়েদ বাবুনগরী সোমবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর মঙ্গলবার দুপুরে নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। পরে তিনি চট্টগ্রাম ফিরে গেছেন।

বাংলাদেশ সময়: ২৩১৬ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।