ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার

ঢাকা: বাংলাদেশ যুব মহিলা লীগের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার (৬ জুলাই)। ২০০২ সালের এ দিনে আওয়ামী লীগ সভাপতি ও তৎকালীন বিরোধীদলীয় নেতা এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের একঝাঁক সাবেক নেত্রীকে নিয়ে গঠন করেন যুব মহিলা লীগ।

চলমান করোনা পরিস্থিতির কারণে এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সীমিত করেছে সংগঠনটি। সোমবার (৫ জুলাই) যুব মহিলা লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২০০২ সালের ৬ জুলাই আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের একঝাঁক সাবেক নেত্রীকে নিয়ে গঠন করেন যুব মহিলা লীগ। যার মূললক্ষ্য ছিল নারী সমাজকে এ সংগঠনের পতাকাতলে একত্রিত করে সব বাধা অতিক্রম করে নারীর রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক মুক্তির পথে এগিয়ে যাওয়া। একইসঙ্গে তৎকালিন বিএনপি-জামাত জোট সরকারের সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতিসহ সব অত্যাচার-অনিয়মের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা।

আরও বলা হয়, বৈশ্বিক সংকট করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারি বিধিনিষেধের কারণে বাংলাদেশ যুব মহিলা লীগের কর্মসূচি সীমিত করা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় শুধু সভাপতি ও সাধারণ সম্পাদক রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির জনকের প্রতিকৃতিতে বাংলাদেশ যুব মহিলা লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করবেন।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, জুলাই ০৫, ২০২১
এসকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa