ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

লকডাউনে নীরব বিএনপি কার্যালয় 

মহসিন হোসেন,  স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
লকডাউনে নীরব বিএনপি কার্যালয় 

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনা থেকে রক্ষা পেতে দেশব্যাপী এক সপ্তাহের লকডাউন চলছে।  সোমবার (৫ জুলাই) লকডাউনের ৫ম দিন চলছে।

এদিন সকাল সাড়ে ১০টায় নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে দেখা যায় সুনসান নীরবতা। দলীয় নেতাকর্মীদের কোনো আনাগোনা নেই।  

ছয়তলা ভবনটির ভেতরে গিয়েও দেখা যায় নীরবতা। কয়েকজন নেতার উপস্থিতি পাওয়া যায়। দলের কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালামসহ কয়েকজন অফিস সহকারী অবস্থান করছেন।  প্রধান ফটকে একজন নিরাপত্তাকর্মীকে পাওয়া য়ায়। তিনি নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আছেন। তার নাম মুহিদুল আলম।  

তিনি বাংলানিউজকে বলেন, করোনা ভাইরাসের মহামারি চলছে। গত ৫ দিন ধরে কঠোর লকডাউন চলার কারণে কোনো নেতাকর্মী এখানে আসছেন না। তবে, দিনের বেলায় ২/১ জন নেতা এলেও তারা কিছু সময় থেকে চলে যায়।  

তিন তলায় পাওয়া যায় সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালামকে।

তিনি বলেন, কঠোর লকডাউন চলছে। সেজন্য দলীয় নেতাকর্মীরা কার্যালয়ে আসছেন না।  

তিনি বলেন, দপ্তরের দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, মুনির হোসেনসহ কয়েকজন নেতা দাপ্তরিক কাজে কম সময়ের জন্য আসলেও তারা তাদের কাজ চালিয়ে যাচ্ছেন। আমি নিজেও প্রতিদিন উপস্থিত হয়ে, খোঁজ খবর রাখছি এবং ফোনে তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখছি।

সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বলেন, আমরা দপ্তরের দায়িত্বে যারা আছি তারা প্রতিদিন কেউ না কেউ এসে দপ্তরের দৈনন্দিন কাজ চালিয়ে যাচ্ছি। অন্য যারা অফিসে আসতে পারছেন না, তারা ফোনে কাজ সারছেন।  

দলের হাই কমান্ড যেসব নির্দেশনা দিচ্ছেন তা বাস্তবায়ন করা হচ্ছে।  তবে লকডাউনের কারণে নেতাকর্মীদের অফিসে না আসার জন্য দলীয় নির্দেশনা রয়েছে। অনলাইন ও ফোনে সারা দেশে নেতাকর্মীদের সার্বক্ষণিক খোঁজ রাখা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, জুলাই ০৫, ২০২১
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa