ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

চীনের কমিউনিস্ট পার্টির শততম বার্ষিকীতে বাংলাদেশ ন্যাপের শুভেচ্ছা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, জুলাই ২, ২০২১
চীনের কমিউনিস্ট পার্টির শততম বার্ষিকীতে বাংলাদেশ ন্যাপের শুভেচ্ছা ...

ঢাকা: চীনের কমিউনিস্ট পার্টির শততম বার্ষিকী উপলক্ষে পার্টির সকলস্তরের নেতাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভুঁইয়া।

শুক্রবার (২ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক অভিনন্দন বার্তায় তারা শুভেচ্ছা জানান।

তারা বলেন, ১৯৪৯ সালে মহান কমিউনিস্ট বিপ্লবের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী চীনের (পিপলস রিপাবলিক অব চায়না) জন্ম হয় কমিউনিস্ট পার্টির নেতৃত্বে। সেই থেকে চীনকে প্রগতির পথে চালিয়ে নিয়ে যাচ্ছে সিপিসি। একশ বছরে সিপিসি চীন দেশকে এগিয়ে নিয়ে গেছে প্রগতি ও সমৃদ্ধির পথে। সিপিসির এই গৌরবজনক অভিযাত্রায় প্রধান অবদান রয়েছে প্রতিষ্ঠালগ্ন থেকে আজ অবধি সমাজতন্ত্রের আদর্শে জীবন উৎসর্গ করা নেতা কর্মীদের। চীনের সভ্যতা পাঁচ হাজার বছরের বেশি প্রাচীন। সেই উত্তরাধিকার যেমন রয়েছে তেমনি বর্তমান চীনের রয়েছে আধুনিক গণমুখী দৃষ্টিভঙ্গী। ঐতিহ্য ও আধুনিকতার সমন্বয়েই গড়ে উঠেছে আজকের চীন। কমিউনিস্ট পার্টির একেবারে শীর্ষস্তর থেকে স্থানীয় পর্যায় পর্যন্ত যদি বলিষ্ঠ নেতৃত্ব এবং সুসংহত পরিকল্পনা না থাকতো তাহলে এটা সম্ভব হতো না।

নেতারা বলেন, চীনের বর্তমান প্রেসিডেন্ট সি চিনপিং একজন অত্যন্ত বিচক্ষণ ও দূরদর্শী নেতা। তিনি সিপিসিরও জেনারেল সেক্রেটারি। তার সুযোগ্য ও সুদক্ষ নেতৃত্বে দারিদ্র্য দূরীকরণের মতো এ বিশাল অর্জন সম্ভব হয়েছে। প্রেসিডেন্ট সি চিনপিং তাঁর বলিষ্ঠ ও জনদরদী নেতৃত্বের মাধ্যমে চীনকে উন্নতির শীর্ষে নিয়ে যাচ্ছেন। আমরা চীনের আজকের নেতৃত্বে প্রতি জানাই অভিনন্দন ও শুভেচ্ছা।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, জুলাই ০২, ২০২১
এমএইচ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa