ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

রাজনীতি

বরিশালে ১৯ নেতাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জুন ১৯, ২০২১
বরিশালে ১৯ নেতাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

বরিশাল: দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করা, স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন দিয়ে নৌকার প্রার্থীর বিরোধিতা করা এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বরিশালে আওয়ামী লীগের ১৯ জন নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শনিবার (১৯ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।

বহিষ্কৃতরা হলেন- হিজলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পণ্ডিত সাহাবুদ্দিন আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক সরদার, সাংগঠনিক সম্পাদক মাস্টার নাসির উদ্দিন হাওলাদার, একই উপজেলার হরিনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান সিকদার।

মুলাদী উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. সিরাজুল ইসলাম মুন্সি, মুলাদী উপজেলা আওয়ামী লীগের সদস্য মজিবুর রহমান শরিফ, উপজেলা আওয়ামী লীগের নেতা ইঞ্জিয়ার মো. ইউসুফ আলী।

বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. তাজেম আলী হাওলাদার।

বরিশাল সদর উপজেলা আওয়ামী লীগের কাশিপুর ইউনিয়নের সভাপতি মো. নুরুল ইসলাম ও একই উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের সভাপতি মো. শহিদুল ইসলাম (ইতালী শহিল) ।

বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতা, জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন পান্না, একই উপজেলার দাড়িয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বাছের আহম্মদ বাচ্চু, গারুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনউদ্দিন তালুকদার মিন্টু, কলসকাঠী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুস সালাম তালুকদার।

এছাড়া বাবুগঞ্জ উপজেলার ১ নম্বর জাহাঙ্গীর নগর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম মির, সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মো. মনির খান, ইসমাইল বেপারী ও একই ইউনিয়নের সেচ্ছাসেবক লীগের সভাপতি আ. রব বেপারী।

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বহিষ্কৃতরা দলীয় সিদ্ধান্ত অমান্য করে নিবার্চনে অংশগ্রহণ করা, নৌকার বিপক্ষের প্রার্থীকে সমর্থন করাসহ সংগঠন বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকায় এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে উপজেলা কমিটিগুলোর সুপারিশ অনুযায়ী বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা কমিটি তাদের স্ব-স্ব পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করেছে।

বহিষ্কৃতদের সঙ্গে কোনো প্রকার যোগাযোগ বা নৌকা বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকলে তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুন ১৯, ২০২১
এমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa