ঢাকা, বৃহস্পতিবার, ২০ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

রাজনীতি

রিজভীর বাসায় নেতাকর্মীদের ভিড় না করার আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জুন ১৮, ২০২১
রিজভীর বাসায় নেতাকর্মীদের ভিড় না করার আহ্বান

ঢাকা: করোনা পরিস্থিতি আবারও বেড়ে যাওয়ায় অসুস্থ বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর বাসায় অকারণে ভিড় না করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছে তার পরিবার।

শুক্রবার (১৮ জুন) রিজভীর স্ত্রী আরজুমান আরা বেগম জানান রিজভীর শারীরিক অবস্থা ধীরে ধীরে উন্নতি হচ্ছে।

রিজভীর স্ত্রী জানান, বর্তমানে করোনা পরিস্থিতি বেড়ে যাওয়ায় বিশেষ করে ভারতীয় ভ্যারিয়েন্ট দেশজুড়ে ছড়িয়ে পড়ায় চিকিৎসকরা অনুরোধ করেছেন তিনি (রিজভী) যাতে দর্শনার্থীদের সঙ্গে দেখা না করেন। তাই একান্ত প্রয়োজন ছাড়া নেতাকর্মীদের তার বাসায় না যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

স্কয়ার হাসপাতালে দুই মাস চিকিৎসাধীন থাকার পর গত ৯ মে ছাড়পত্র নিয়ে বাসায় ফেরেন বিএনপির এই নেতা। বাসায় ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধায়নে তার চিকিৎসা চলছে।

দলের গুরুত্বপূর্ণ এক নেতা জানান, খালেদা জিয়া নিজে অসুস্থ হলেও বিভিন্ন সময়ে তার চিকিৎসকদের মাধ্যমে রিজভীর খোঁজ নিয়েছেন।

রিজভীকে দেখতে বাসায় যান এবং শারীরিক অবস্থার খোঁজ খবর নেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য  মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাজাহান, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলা্ল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ বিএনপির কেন্দ্রীয় ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বলেন, ৯ মে হাসপাতাল থেকে বাসায় যাওয়া রুহুল কবির রিজভীকে প্রথম দেখায় চেনার উপায় ছিল না। শারীরিকভাবে তিনি খুবই দুর্বল।

গত ১৬ মার্চ রুহুল কবির রিজভীর করোনা টেস্ট করলে পজিটিভ রেজাল্ট নিয়ে পরদিন স্কয়ার হাসপাতালে ভর্তি হন। ১ এপ্রিল শ্বাসকষ্ট অনুভব হওয়ায় তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। চেস্টের সিটি স্ক্যানে নানা জটিলতা ধরা পড়লে অক্সিজেন সহায়তা ছাড়া তিনি স্বাভাবিক শ্বাস-প্রশ্বাস নিতে পারছিলেন না বলে আইসিইউতে রেখে তার চিকিৎসা করা হয় বেশ কিছু দিন। গত ১৭ এপ্রিল রিজভীর করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, জুন ১৮, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa