ঢাকা, বৃহস্পতিবার, ২০ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

রাজনীতি

ওয়াসার পানির দাম বাড়ানোর সিদ্ধান্ত বাতিলের দাবি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, জুন ১৮, ২০২১
ওয়াসার পানির দাম বাড়ানোর সিদ্ধান্ত বাতিলের দাবি  ওয়াসার পানির দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি 

ঢাকা: ওয়াসার পানির দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার ও এমডি তাকসিম এ খানের অপসারণের দাবি জানিয়েছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)।

শুক্রবার (১৮ জুন) বিকেল ৫টার দিকে রাজধানীর মিরপুর ১০ নম্বর গোলচত্বর শাহ আলী মার্কেটের সামনে পথসভা থেকে এসব দাবি জানানো হয়।

সভা শেষে লিফলেট বিতরণ করা হয়।

পথসভায় বক্তারা বলেন, ঢাকা ওয়াসা ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত হয়েছিল নগরবাসীকে সুপেয় পানি সরবরাহের একটি সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে। কিন্তু কালের পরিক্রমায় এ প্রতিষ্ঠানটি মুনাফালোভী বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। তার ধারাবাহিকতায় বর্তমান সরকার গত ১৩ বছরে ১৪ বার পানির দাম বাড়ালো।  

ওয়াসা এমডির কথা উল্লেখ করে তারা বলেন, জনদুর্ভোগ বাড়ানোর ক্ষেত্রে দুর্নীতিবাজ ওয়াসা এমডির কারসাজি মুখ্য ভূমিকা পালন করছে। সরকার সব নিয়ম-রীতি ভেঙে তাকসিম এ খানের মতো দুর্নীতিবাজকে ওয়াসার এমডি হিসেবে ৯ বার মেয়াদ বাড়িয়েছে। অবিলম্বে পানির দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার এবং দুর্নীতিবাজ তাকসিম এ খানকে অপসারণের দাবি জানান বক্তারা।

বক্তারা ওয়াসার পানির দাম না বাড়ানো, দুর্নীতি লুটপাট বন্ধসহ বিভিন্ন দাবিতে আগামী ২১ জুন স্থানীয় সরকার মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ ও স্মারকলিপি দেওয়ার কর্মসূচি সফল করার জন্য ঢাকাবাসীর প্রতি আহ্বান জানান।

বাসদ মিরপুর থানার ইনচার্জ শাহজাহান কবিরের সভাপতিত্বে বক্তব্য রাখেন- বাসদ ঢাকা মহানগর শাখার সদস্য খালেকুজ্জামান লিপন, থানা শাখার নেতা আব্দুল্লাহ আল মামুন তাজু, কুদ্দুস মজুমদার, মাসুক হেলাল অনিক, রফিকুল ইসলাম ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সাধারণ সম্পাদক নাসিরউদ্দিন প্রিন্স।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জুন ১৮, ২০২১
এমএমআই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa