ঢাকা, বুধবার, ১৩ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১, ১৭ জিলহজ ১৪৪২

রাজনীতি

৩ বছর পর ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, জুন ১৭, ২০২১
৩ বছর পর ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

সাভার (ঢাকা): দীর্ঘ তিন বছরেরও বেশি সময় পর পূর্ণাঙ্গ কমিটি পেল ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ। দলীয় হাইকমান্ড এ কমিটি অনুমোদন দিয়েছে।

বুধবার (১৬ জুন) রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রী কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক ছাত্রলীগের প্যাডে এ কমিটি অনুমোদন দেওয়া হয়।

যেখানে একজনকে সভাপতি রেখে ৬৪ জনকে সহ-সভাপতি করা হয় ও ১ জনকে সাধারণ সম্পাদক রেখে সবার মন জয় করার জন্য ১১  জনকে যুগ্ম সাধারণ সম্পাদক, ১১ জনকে সাংগঠনিক সম্পাদক ও ৪০ জনকে সহ-সম্পাদক করা হয়েছে। এছাড়া সব কয়টি পদেই একাধিক উপ-পদ দেওয়া হয়েছে।

এর আগে ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি ঢাকা জেলা ছাত্রলীগের উত্তরের কমিটি দেওয়া হয়েছিল। সেই কমিটিতে সভাপতি হিসেবে সাইদুল ইসলাম ও সাধারণ সম্পাদক হিসেবে মনিরুল ইসলামের নাম ঘোষণা করা হয়। তাদের দায়িত্ব দেওয়া হয় দলের ত্যাগী ও প্রকৃত সদস্যদের নিয়ে ছয় মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে তাদের নামের তালিকা কেন্দ্রে পাঠাতে। তবে দলীয় কোন্দল ও নতুন নেতৃত্বের মধ্যে দ্বন্দ্বের কারণে দীর্ঘ সময় পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন পায়নি। অবশেষে বুধবার (১৬ জুন) রাতে ২৩৮ জনকে সদস্য করে কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। তবে কমিটিতে স্থান পেয়েছেন নানাভাবে বির্তকিত নেতারা।

বৃহস্প্রতিবার (১৭ জুন) সকালে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম বাংলানিউজকে বলেন, ছাত্রলীগের কমিটির মেয়াদ কাল থাকে এক বছর। গঠন তন্ত্রে এক বছর মেয়াদ থাকলেও কেন্দ্রীয় কমিটি যখন যা চাইবে, তাই করতে পারবে। তাদের নিদের্শনা মোতাবেক আমরা নতুন কমিটি নিয়ে সামনে এগুবো। আমাদের কমিটি পূর্ণাঙ্গ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। আমাদের কাজের মাধ্যমে আমরা আগামীতে একটি উন্নত বাংলাদেশে পাব ইনশাল্লাহ।

গঠন তন্ত্র অনুযায়ী কমিটিতে কতজন সদস্য থাকা দরকার? এমন প্রশ্নে তিনি বলেন, এ যা দিয়েছে তাই। আমাদের ঢাকা জেলা অনেক বড়, এর জন্য আমাদের সদস্য সংখ্যাও বেশি আছে। ছাত্রলীগের গঠনতন্ত্র একটি জেলাতে ১৮১ জনে একটি কমিটি গঠন করা হয়। সে ক্ষেত্রে জেলা যদি অনেক বড় তাহলে সদস্যও বাড়িয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, জুন ১৭, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa